কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

১০ দিনের ব্যবধানে ধরা পড়া রাম রহিমের দুটি ছবি।

জেলে কি তাহলে নকল রাম রহিম!

আশরাফ ইসলাম
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৬ সেপ্টেম্বর ২০১৭, ১৪:৫১
আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০১৭, ১৪:৫১

(প্রিয়.কম) ভারতের হরিয়ানার স্বঘোষিত আধ্যাত্মিক ধর্মগুরু গুরমিত সিং রাম রহিম ধর্ষণের দায়ে বর্তমানে জেলে সাজা ভোগ করছেন। বশে কয়েকদিন ধরে তাকে নিয়ে সরগরম ছিল দেশ-বিদেশের সংবাদমাধ্যম। কিন্তু জেলে যে রাম রহিম রয়েছে, সেই আসল রাম রহিম নাকি নকল। কোনো ডুপ্লিকেট না তো? ১০ দিনের ব্যবধানে ধরা পড়া রাম রহিমের দুটি ছবি নিয়েই সামজিক মাধ্যমে এখন জোর বিতর্ক শুরু হয়েছে।

বিতর্কের সূত্রপাত গত ১৫ অগস্ট ধর্মগুরু রাম রহিমের জন্মদিনের পার্টিতে তোলা তার ছবিকে ঘিরে। সেখানে দেখা যাচ্ছে, রাম রহিমের মুখের দাড়ি বেশ ছোট। কিন্তু এর ১০ দিন পর, গত ২৫ অগস্ট যখন বাবাকে দোষী সাব্যস্ত করে আদালত, তখন দেখা যায় রাম রহিমের লম্বা দাড়ি।

ভারতীয় সংবাদমাধ্যমগুলোর দাবি, সামাজিক মাধ্যমে অনেকেই সন্দেহ প্রকাশ করে প্রশ্ন তুলেছেন, ১০ দিনে বাবার দাড়ি এতটা বড় হলো কীভাবে? তবে কি রাম রহিমের বেশ ধরে অন্য কেউ হরিয়ানার জেলে রয়েছে? আর আসল রাম রহিম গা ঢাকা দিয়েছে!

তবে রাম রহিমের এক অনুসারী এই দাড়ি রহস্যের সমাধান করার চেষ্টা করেছেন। ওই অনুসারীর দাবি, অনেক সময়েই ক্লাচার বা ক্লিপ জাতীয় জিনিস দিয়ে নিজের লম্বা দাড়ি ফোল্ড করে রাখত রাম রহিম। এ বছর জন্মদিনের অনুষ্ঠানেও সে সম্ভবত তাই করেছিল। কিন্তু যেদিন জেলের সাজা হয়, সেদিন দাড়িতে কোনো ক্লাচার লাগানো ছিল না। সেই কারণেই তার লম্বা দাড়ির ছবি ধরা পড়েছে সংবাদমাধ্যমের ক্যামেরায়।

স্বঘোষিত আধ্যাত্মিক এই ধর্মগুরুকে সাধারণ জনগণ বিভিন্ন সময় বিভিন্ন রূপে দেখতে পায়। তিনি সত্যিই একটি বর্ণময় চরিত্র। অনেকগুলো চলচ্চিত্র তিনি তৈরি করিয়েছেন, আর সেই সব ছবিতে নিজেই নানা রকম স্টান্ট দেখান। এছাড়া হরিয়ানার সিরসায় তার ডেরা সাচ্চা সৌদা আশ্রমের প্রাঙ্গণে নিয়মিত বসে পপ কনসার্ট। সেখানে নিয়মিত গান গেয়ে থাকেন ডেরার প্রধান গুরমিত রাম রহিম সিং নিজেই।

চাকচিক্যময় পোশাক পরে গানের ভিডিওতে পারফর্ম করার জন্য তাকে অনেকে 'রকস্টার বাবা' নামে অভিহিত করেছেন। তার এই ‘একই অঙ্গে বহু রূপের’ জেরেই এখন সন্দেহ দানা বাঁধছে সাধারণ জনগণের মনে।

সূত্র: এবেলা