কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

অনুশীলনে মুশফিকুর রহিম। ছবি: প্রিয়.কম

‘আমি আসলে ওইরকম মানুষ না’

শান্ত মাহমুদ
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১ আগস্ট ২০১৭, ২১:৩১
আপডেট: ০১ আগস্ট ২০১৭, ২১:৩১

(প্রিয়.কম) বরিশাল বুলসের মালিক ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক এম এ আউয়াল চৌধুরী ভুলুর করা সমালোচনার জবাব তখনই দিয়েছিলেন মুশফিকুর রহিম। সংবাদ সম্মেলন করে ভুলুর কথার জবাব দিয়েছিলেন তিনি। আবগাপ্লুত মুশফিককে কাঁদতেও দেখা গেছে। ওই বিষয়ে আবারো নিজের অবস্থান পরিষ্কার করলেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক। জানালেন, যেমন অভিযোগ উঠেছিলো আসলে তিনি তেমন মানুষ নন। 

বরিশাল বুলস ছেড়ে রাজশাহী কিংসে নাম লিখিয়েছেন মুশফিক। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরে রাজশাহীর অধিনায়কত্বও থাকবে আইকন মুশফিকের কাঁধে। আইকন হিসেবে মুশফিকের নাম ঘোষণা দিতে মঙ্গলবার এক সংবাদ সম্মেলন করেছে রাজশাহী কিংস। যেখানে দলের বিভিন্ন বিষয়ের পাশাপাশি ওই ঘটনা নিয়েও কথা বলেন উইকেটরক্ষক এই ব্যাটসম্যান। 

নিজের অবস্থান এবং মানসিকতা জানাতে গিয়ে মুশফিক বলেন, ‘যে ভদ্রলোক এ কথাটা বলেছেন, তিনিও তারপর দুঃখ প্রকাশ করেছেন। কারণ যে তিনি যেটা বলেছেন, আমি আসলে ওই রকম মানুষ না। যারা আমাকে চেনন তারা জানেন। তো এটা মোটামুটি শেষ হয়ে গেছে। কাউকে প্রমাণ দেওয়ার জন্য আসলে আমার কাছে কোনো মোটিভেশন নেই।’

নিজেই নিজেকে চ্যালেঞ্জ জানাতে ভালোবাসেন মুশফিক। যে কারণেই এবার নিজে থেকে রাজশাহী কিংসে খেলতে চেয়েছেন তিনি। নতুন দলে তার চেষ্টা আগের আসরের সাফল্যকে ছাড়িয়ে যাওয়া। সেই সাথে রাজশাহীর ম্যানেজম্যান্টের প্রশংসাও করলেন ডানহাতি এই ব্যাটসম্যান।

রাজশাহীতে খেলা প্রসঙ্গে মুশফিক বলেন, ‘আমি নিজের কাছে নিজেই চ্যালেঞ্জ নেওয়ার চেষ্টা করি। অধিনায়ক বলেন অথবা প্লেয়ার বলেন আপনাকে পারফরম্যান্স করতে হবে। যদি অধিনায়কত্ব করার সৌভাগ্য হয়, আমি যেন টিমকে চ্যাম্পিয়ন করতে পারি। আমার ব্যক্তিগত ইচ্ছা ছিলো রাজশাহী টিমে খেলার। এরকম ম্যানেজমেন্ট হয়তো সব সময় সব জায়গায় পাওয়া যায় না।’

গত বিপিএলে বরিশাল বুলসের হয়ে খেলেছেন মুশফিক। অধিনায়কত্বও ছিলো তার হাতে। বিপিএলের পঞ্চম আসরের আগে তার দল ছাড়ার খবরে চটে যান বরিশাল বুলসের মালিক এম এ আউয়াল চৌধুরী ভুলু। বিভিন্ন বিষয়ে কথা বলার পাশাপাশি মুশফিককে দায়িত্বজ্ঞানহীন অধিনায়ক বলতেও দ্বিধা করেননি তিনি।

কিন্তু ব্যাপারটি বাংলাদেশের টেস্ট অধিনায়কের জন্য সহজ ছিলো না। বরিশাল বুলসের মালিকের মন্তব্যে প্রচন্ড মনোকষ্টে ভোগা মুশফিক পরেরদিনই সংবাদ সম্মেলন করে এ বিষয়ে কথা বলেন। পরে বিষয়টি আমলে নিয়ে ভুলুকে কারণ দর্শানোর নোটিশ পাঠায় বিসিবি। জবাবে দুঃখ প্রকাশ করেন বিসিবির এই পরিচালক।