কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। ছবি: সংগৃহীত

‘এতো বড় খেলোয়াড় হইনি যে আমার বিশ্রাম লাগবে’

সামিউল ইসলাম শোভন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০১৭, ১৬:৩৩
আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০১৭, ১৬:৩৩

(প্রিয়.কম) দক্ষিণ আফ্রিকা সফরের আগে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন করছেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম। অন্যদিকে, এই সফরের দুই টেস্টে বিশ্রাম নিচ্ছেন সাকিব আল হাসান। কিন্তু বিশ্রাম তো দলের বাকি জ্যৈষ্ঠ ক্রিকেটাররাও পেতে পারেন! প্রশ্নটা ছোঁড়া হয়েছিল মুশফিকের কাছে। উত্তরে মজা করে বললেন, ‘ভাই, এতো বড় খেলোয়াড় হয়ে যাইনি যে আমার বিশ্রাম লাগবে!’

মুশফিকের কাছ থেকে মাত্র পাঁচ কিলোমিটার দূরে ঠিক ওই মুহূর্তে রেডিসন ব্লু হোটেলে সাকিব ব্যস্ত বিপিএলে নিজের দল ঢাকা ডায়নামাইটসের প্লেয়ার ড্রাফট নিয়ে। অন্যদিকে, জাতীয় দলের একটা অংশ ততক্ষণে দুবাইয়ের পথ ধরেছে। সেখান থেকে যাবে জোহানেসবার্গ।

টেস্ট ক্রিকেটে সাকিবের না থাকাটা দলের জন্য বড় দূর্বলতা, তা অস্বীকার করার উপায় নেই। মুশফিক নিজেও তা স্বীকার করছেন। তিনি বলেন, ‘সাকিব থাকলে সেটা যেকোনো অধিনায়কের জন্যই প্লাস পয়েন্ট। ওকে অনেক মিস করব। তবে সাকিবের বিশ্রামটা যেন ঠিকঠাক হয়। ফ্রেশ হয়ে সে আবার আগের রূপে ফিরে আসবে, এটাই আশা করি।

মুশফিকের মতে, মূল একাদশে সাকিবের জায়গায় দুজন ক্রিকেটারকে নেওয়া  লাগে, ‘সাকিবের জায়গায় কাউকে রিপ্লেস করা যায় না।’

এর আগে অস্ট্রেলিয়া সিরিজ শেষে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি)  আনুষ্ঠানিক চিঠি দিয়ে টেস্ট থেকে ছয় মাসের বিশ্রামের আবেদন করেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব। সেখান থেকে তিনমাসের বিশ্রাম ‘মঞ্জুর’ করা হয়। সেক্ষেত্রে আসন্ন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট, তিনটি ওয়ানডে আর দুটি টি-টোয়েন্টির পূর্ণাঙ্গ সিরিজে টেস্টে থাকছেন না সাকিব।