(প্রিয়.কম) রোহিঙ্গাদের রক্ষা করাসহ সংখ্যা লঘুদের বাঁচানোর দাবিতে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও প্রধানমন্ত্রী বরাবর জেলা প্রশাসক দপ্তরে স্বারকলিপি প্রধান করেছে বাংলাদেশ হিন্দু-বৌদ্ব-খ্রিস্টান ঐক্য পরিষদ ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ বরিশাল জেলা ও মহানগর শাখা।

১৪ সেপ্টেম্বর বৃস্পতিবার সাড়ে ১১টায় নগরীর সদর রোডে মানববন্ধন কর্মসূচি পালন ও প্রতিবাদ সভা করে তারা।

বরিশাল জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি রাখাল চন্দ্র দে সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন প্রতিবাদ সভায় বক্তরা বলেন অবিলম্বে রাখাইনে রোহিঙ্গা মুসলমানদের জাতীগত নিধন গণহত্যা, গণধর্ষণ বন্ধ করার জন্য আন্তর্জাতিক সকল সম্প্রদায়ক গোষ্ঠিকে ঐক্যবদ্ব হয়ে এগিয়ে আসতে হবে। বক্তরা আরও বলেন আমরা বাংলাদেশের সংখ্যালঘু আমাদের উপরও নির্মম নির্যাতন করা হয়েছে আর মায়ানমারে রোহিঙ্গা মুসলামনরাও সেখানে সংথ্যালঘুর মতো তাই আমরা বুঝতে পারি স্বজন হারানোর বেদনা।

Financial-support

জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান। ছবি: সংগৃহীত 

এ সময় বক্তব্য রাখেন হিন্দু-বৌদ্ব-খ্রিস্টান ঐক্য পরিষদ বরিশাল জেলা শাখার সাধারণ সম্পাদক হিরন কুমার দাস মিঠু, হিন্দু-বৌদ্ব-খিস্ট্রান ঐক্য পরিষদ বরিশাল মহনগর শাখার সভাপতি মৃনাল কান্তি সাহা, সাধারণ সম্পাদক সুরঞ্জিত দত্ত লিটু, বরিশাল জেলা পূজা উদযাপন পরি দের সাধারন সম্পাদক মানিক মুখার্জী কুডু, পূজা উদযাপন পরিষদ মহানগর শাখার সভাপতি নারায়ন চন্দ্র দে নাড়–,যুগ্ন সম্পাদক গোপাল সাহা, যুগ্ন সম্পাদক জয়ন্ত দাস,যুগ্ন সম্পাদক স্বপন দাস, বরিশাল পুরেহিত সমিতির সাধারণ সম্পাদক শ্যামল চক্রবর্তী, বরিশাল বিশ্ববিদ্যালয় শাখার পূজা কমিটির নেতা বিপুল রায়, মহানগর সাংগঠনিক সম্পাক স্বপন কর, ইসকনের সভাপতি তপসী প্রভু, সাবেক সভাপতি স্বপন দাশ, মুকন্দ দাস বরিশাল সদর উপজেলা পূজা কমিটির সভাপতি মুকন্দ দাস, মহানগর দপ্তর সম্পাদক রনজিৎ সেন ও মহানগর সিনিয়র সভাপতি মন্ডলীর সদস্য ষিু ঘোষ।

এ দিকে একাত্বতা প্রকাশ পুরোতি কল্যাণ সমিতি বরিশাল জেলা শাখা নগরীতে মিছিল করে মানববন্ধন কমৃসুচিতে অংশ নেয়। পরে মিছিল সহকারে জেলা প্রশাসক দপ্তরে গিয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জাকির হোসেনের কাছে প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি প্রদান করা হয়।

প্রিয় সংবাদ/কামরুল