কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

হুয়াওয়ে গ্রাহকরা এ সমস্যার কথা জানিয়ে অভিযোগ করেছেন। ছবি: সংগৃহীত

স্মার্টফোনে ভুলবশত থার্ড পার্টি অ্যাপ ইনস্টল করছে হুয়াওয়ে

আরিফ আরমান বাদল
সহ-সম্পাদক, বিজনেস এন্ড টেক
প্রকাশিত: ২১ নভেম্বর ২০১৭, ০৮:৫৭
আপডেট: ২১ নভেম্বর ২০১৭, ০৮:৫৭

(প্রিয়.কম) গ্রাহকের অনুমতি না নিয়েই স্মার্টফোনে থার্ড পার্টি অ্যাপ গো প্রো কুইক ইনস্টল করছে হুয়াওয়ে। সম্প্রতি সংবাদমাধ্যম অ্যান্ড্রয়েড প্লানেট এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশ করেছে। সংবাদমাধ্যমটি জানিয়েছে কয়েকজন হুয়াওয়ে গ্রাহক দাবি করেছেন যে তাদের স্মার্টফোনে স্বয়ংক্রিয়ভাবে গো প্রো’র কুইক ভিডিও এডিটিং অ্যাপটি ইনস্টল হয়ে গেছে।

তথ্য নিশ্চিত করেছে হুয়াওয়ে নেদারল্যান্ডের এক মুখপাত্র জানিয়েছেন, অভ্যন্তরীন গোলযোগের কারণে এই ইনস্টলেশনজনিত সমস্যার সৃষ্টি হয়েছে। প্রতিষ্ঠানটি এজন্য ক্ষমা প্রার্থণা করেছে। তাছাড়া তারা জানিয়েছে হুয়াওয়ের ডেভেলপাররা সমস্যাটি সমাধান করার চেষ্টা করছে। প্রতিষ্ঠানটির প্রতিনিধিরা গ্রাহকদের কুইক অ্যাপটি ফ্যাক্টরী ভার্সনে রিসেট দিয়ে আনইনস্টল করার পরামর্শ দিয়েছেন।

গো প্রো কুইক অ্যাপটি গো প্রো রিপ্লে’র রিব্রান্ডেড সংস্করণ। এটি ২০১৬ সালে গুগল প্লে স্টোরে উন্মুক্ত হয়েছিল। এটি একটি মোবাইল ভিডিও এডিটিং টুল। এতে টেক্সট, কালার ফিল্টার, স্লো মোশন এবং স্পিড ইফেক্টের মতো ফিচার যুক্ত আছে। তাছাড়া অ্যাপটিতে একটি ট্রাঞ্জিশন অ্যানিমেশন টুল আছে যা স্বয়ংক্রিয়ভাবে গানের তালে তালে ভিডিও জোড়া দিতে সক্ষম।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া 

প্রিয় টেক/আশরাফ