কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

‘বাবা’ গুরমিত রাম রহিম সিংয়ের বিলাসবহুল ডেরা। সংগৃহীত ছবি

নিজস্ব সেনা গড়তে চেয়েছিলেন ‘রকস্টার বাবা’!

আশরাফ ইসলাম
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০১৭, ১১:২৯
আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০১৭, ১১:২৯

(প্রিয়.কম) ভারতের আধ্যাত্মিক ধর্মগুরু- রকস্টার বাবা গুরমিত সিং রাম রহিম ধর্ষণের দায়ে জেলে আছেন। দুটি ধর্ষণ মামলায় ১০ বছর করে মোট ২০ বছরের সাজা ভোগ করছেন তিনি। এদিকে জেলে যাওয়ার পর থেকেই এই ‘রকস্টার বাবার’ নানা কর্মকাণ্ড মানুষের সামনে আসতে শুরু করে। এই ‘বাবা’ ডেরা সচ্চা সৌদায় গোপন আস্তনা গড়ে তুলেছিলেন। আর এই গোপন আস্তানাতেই রাম রহিম মিসাইল ও বোমা তৈরির কারখানা করতে চেয়েছিলেন। শুধু তাই নয় ডেরায় নিজস্ব সেনা গড়তে চেয়েছিলেন এই ধর্ষণ ‘বাবা’।

ভারতীয় সংবাদমাধ্যম থেকে জানা যায়, ডেরার ভেতরে গোপন আস্তানায় কয়েকজন যুবককে দিয়ে এই বোমা তৈরির প্রস্তুতি নেওয়া হয়। খুব শীঘ্রই এই কাজ শুরু হওয়ার কথা ছিল। যাতে কোনো রকম সমস্যা হলে, তার নিজস্ব সেনা মিসাইল ও বোমা মেরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পারে।

সিরসায় ডেরা সচ্চা সৌদার এই সদর দফতরকে আসলে আশ্রম না বলে ছোটখাটো শহর বলা যায়। গুফার ভিতরেই চাল, ডালের চাষ হয়। হোটেল, সিনেমা হল, স্কুল, রেস্তোরাঁ, হাসপাতাল, স্টুডিও, বায়ো-গ্যাস কারখানা, পেট্রোল পাম্প, সংবাদপত্রের ছাপাখানা- সবই রয়েছে। এক সঙ্গে ১০ হাজার জামাকাপড় কাচার ক্ষমতাসম্পন্ন ওয়াশিং মেশিনও রয়েছে। নিরাপত্তার জন্য রয়েছে কন্ট্রোল রুম।

উল্লেখ্য, দুইজন ভক্তকে ধর্ষণের দায়ে ২০০২ সালে হওয়া মামলায় ২০ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে তাকে। একইসঙ্গে ৩০ লাখ টাকা জরিমানাও করা হয়েছে। 

এর আগে ২৫ আগস্ট শুক্রবার দোষী সাব্যস্ত করে রায় দেওয়া হলে নিরাপত্তাবাহিনীর সঙ্গে সংঘর্ষে জড়ায় রাম রহিম সিংয়ের ভক্তরা। এতে প্রায় ৩৬ জন নিহত হয়

প্রিয় সংবাদ/মিজান