কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। ছবি: সংগৃহীত

এবারের বিপিএলের টিকেটের দাম কেমন থাকবে?

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৭ আগস্ট ২০১৭, ২১:১৯
আপডেট: ০৭ আগস্ট ২০১৭, ২১:১৯

(প্রিয়.কম) টি-টোয়েন্টি ক্রিকেটের প্রাণই মাঠভর্তি দর্শক। আর সেটা যদি হয় দেশি-বিদেশি ক্রিকেটারদের নিয়ে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লিগ তাহলে তো কথাই নেই। সেরকমই একটা টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। আগামী দুই নভেম্বর পর্দা উঠতে যাচ্ছে টুর্নামেন্টটির পঞ্চম আসরের। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্ট বিপিএলকে ঘিরে উন্মাদনার কমতি নেই। সব শ্রেণি-পেশার মানুষের মুখে মুখেই ফিরছে বিপিএলের আলোচনা।

তবুও বিপিএলের গত দুই আসরে দর্শক মন্দাই দেখা গেছে। অনুসন্ধানে দেখা গেছে, শুধু মিরপুর স্টেডিয়ামেই খেলা ও টিকেটের মূল্য বেশি বেশি হওয়ার কারণেই দর্শক খরায় ভুগছে বিপিএল। তবে এবারের আসরে দর্শকদের কথা মাথায় রেখে টিকেটের দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে বিপিএল গভর্নিং কাউন্সিল। সকলের কেনার সামর্থ্যের মধ্যেই থাকবে টিকেটের মূল্য। এমনটাই জানিয়েছেন বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য শেখ সোহেল। 

গত আসরে প্রথম পর্বে শহীদ মুস্তাক স্ট্যান্ড ও শহীদ জুয়েল স্ট্যান্ডের টিকেটের দাম ছিল ৫০০ টাকা। পরবর্তীতে গ্যালারির টিকেটের মূল্য ৫০০ টাকা থেকে কমিয়ে ২০০ টাকা করা হয়। এছাড়া উত্তর গ্যালারি ও দক্ষিণ গ্যালারির টিকেট কিনতে হয়েছে ৩০০ টাকায় এবং পূর্ব গ্যালারির টিকেটের মূল্য ছিলো ২০০ টাকা। যা নিয়ে সমালোচনাও কম হয়নি।

তবে বিপিএলের আসন্ন আসরের টিকেট দর্শকরা কিছুটা সুলভ মূল্যেই কিনতে পারবেন বলে জানালেন বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য শেখ সোহেল। তিনি বলছেন, 'টিকেটিং নিয়ে এবার আহামরি কিছু হবে না। টিকেটের যে দাম থাকবে সেটা সবার কেনার সামর্থ্য থাকবে। যেন সবাই দেখতে পারে। হয়তো গ্যালারি ২০০, ৩০০ বা ১০০ টাকা থাকবে। এর উপরে যাবে না। আবার ৫০ টাকাও করা যাবে না। নূন্যতম একটা মান বজায় রাখার চেষ্টা করবো।'

বিপিএলের এবারের আসরে ম্যাচের সংখ্যা হবে ৬০টি। প্রথম পর্ব, এলিমিনেটির, প্রথম কোয়ালিফায়ার, দ্বিতীয় কোয়ালিফায়ার ও ফাইনাল অনুষ্ঠিত হবে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। বিপিএলের গ্রাউন্ডস স্বত্ব পেয়েছে ঢাকা কমিউনিকেশন। ২০১৭ থেকে ২০১৯ সাল পর্যন্ত বিপিএলের তিনটি আসরের সম্প্রচার স্বত্ব পেয়েছে ইমপ্রেস-মাত্রা কনসোর্টিয়াম। তাদের মাধ্যমে গাজী টিভি এবং মাছরাঙা টেলিভিশনের কাছে তিন আসরের সম্প্রচার স্বত্ব বিক্রি হয়েছে।

প্রিয় স্পোর্টস/ শান্ত মাহমুদ