(প্রিয়.কম) ঘরের মাঠে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে মরিয়া পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তারই অংশ হিসেবে দেশটির জাতীয় দলের বিপক্ষে লাহোরে অনুষ্ঠিত হচ্ছে বিশ্ব একাদশের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। যেখানে বিশ্ব একাদশের হয়ে খেলার সুযোগ পেয়েছেন বাংলাদেশ দলের ওপেনার তামিম ইকবাল। মোটা অঙ্কের অর্থও নিচ্ছেন তিনি। এই তিন ম্যাচে এক লাখ ডলার, অর্থাৎ ৮০ লক্ষ টাকা পকেটে পুরবেন এই ড্যাশিং ওপেনার।

২০০৯ সালে শ্রীলঙ্কা জাতীয় দলের উপর জঙ্গি হামলার ঘটনা ঘটে। তারপর থেকেই দেশটিতে আন্তর্জাতিক ক্রিকেট নিষিদ্ধ। ২০১৫ সালে জিম্বাবুয়ে সেখানে সফর করলেও, সফরটি ছিল বিতর্কিত। এবার ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সহযোগিতায় লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে বিশ্ব একাদশের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ আয়োজন করেছে পিসিবি।

কিন্তু এই তিন ম্যাচসহ সবমিলিয়ে আয়জনকদের খরচ হচ্ছে প্রায় ৩০ লাখ মার্কিন ডলার। তার প্রায় অর্ধেকইই তামিম-ডু প্লেসিদের পারিশ্রমিক হিসেবে। প্রতি ক্রিকেটারকে দেওয়া হচ্ছে এক লাখ ডলার করে। বাকিটা পুরো আয়োজনের পিছনে খরচ করা হচ্ছে। শুধু তাই নয়, আইসিসিও এখানে অর্থ ঢালছে!

জানা গেছে, শুধুমাত্র ১১ লাখ ডলার খরচ করা হচ্ছে নিরাপত্তার পিছনে। এর পুরোটাই দিচ্ছে আইসিসি। এখানে কাজ করছে দুটি আন্তর্জাতিক নিরাপত্তা পরামর্শক প্রতিষ্ঠান।