কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মেথ্যু হেইডেন ও ইনসার্টে বেন স্টোকস। ছবি: সংগৃহীত

‘ক্রিকেট সম্পর্কে এত কম ধারণা নিয়ে তিনি কীভাবে ধারাভাষ্যকার হন’

মেহেরিনা কামাল মুন
সহ-সম্পাদক
প্রকাশিত: ২২ নভেম্বর ২০১৭, ১৩:৩৬
আপডেট: ২২ নভেম্বর ২০১৭, ১৩:৩৬

(প্রিয়.কম) বুধবার থেকে শুরু হতে যাচ্ছে ক্রিকেটের সব থেকে আদি যুদ্ধ অ্যাশেজ। ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার মধ্যকার পাঁচ টেস্টের এই সিরিজে এখনও ইংল্যান্ড দলে অনিশ্চিত তারকা অলরাউন্ডার বেন স্টোকস। মাঠে নামতে পারবেন কিনা তার নিশ্চয়তা না থাকলেও মাঠের বাইরে কথার যুদ্ধে ঠিকই জড়িয়ে পড়েছেন তিনি।

অ্যাশেজ নিয়ে অস্ট্রেলিয়ার সাবেক তারকা ক্রিকেটার ম্যাথু হেইডেনকে এক হাত নিলেন ‘ব্যাড বয়’ খ্যাত স্টকস। গেল ২৫ সেপ্টেম্বর ব্রিষ্টলের এক নাইট ক্লাবে মারামারির ঘটনায় অনিদির্ষ্টকালের জন্য দলের বাইরে রাখা হয়েছে স্টোকসকে। এ ঘটনা টেনে সাবেক অজি ওপেনার হেইডেন বলেন, ‘স্টোকসের নিষেধাজ্ঞার কারণে ইংল্যান্ডের অ্যাশেজ জয়ের সম্ভাবনা শেষ হয়ে গেছে’।

মারামারি করার সময় সিসি টিভিতে ধরা পড়েন বেন স্টোকস।  ছবি: সংগৃহীত

মারামারি করার সময় সিসি টিভিতে ধরা পড়েন বেন স্টোকস। ছবি: সংগৃহীত

হেইডেনের এমন মন্তব্যের জবাবে স্টোকসও ছেড়ে কথা বলেননি। বলেন, ‘তিনি (হেইডেন) হয়ত পাগল হয়ে গেছেন। ক্রিকেট পাল্টেছে। আমরাও। তিনি এখনও বুঝতে পারেননি। সে কি ক্রিকেট পন্ডিত হয়ে গেছেন?’

হেইডেন আরও বলেন, ‘ইংল্যান্ডের অ্যাশেজ দলে অ্যালিস্টার কুক, জেমস অ্যান্ডারসন, স্টুয়ার্ট ব্রড ও জো রুট ছাড়া বাকিদের চেনাই কষ্ট।’ স্টোকসও প্রতি উত্তরে বলেন, ‘বর্তমান ক্রিকেট সম্পর্কে এত কম ধারণা নিয়ে তিনি কীভাবে ধারাভাষ্যকার হন।’

পুলিশি তদন্ত চলার কারণে স্টোকসকে চূড়ান্ত করেনি ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। তবে অ্যাশেজের ১৭ সদস্যের দলে এখনও নাম আছে স্টোকসের। সিরিজ চলা অবস্থায় যদি তদন্ত শেষ হয় এবং তাতে দোষ প্রমাণিত না হয়, এক টেস্টের জন্য হলেও দলে যোগ দেবেন এই অলরাউন্ডার।

প্রিয় স্পোর্টস/আশরাফ