কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রাম রহিমের পালিত কন্যা হানিপ্রীত ইনসান। ছবি: এনডিটিভি

হারিয়ানার মোস্ট ওয়ান্টেড তালিকায় রাম রহিমের ‘দত্তক কন্যা’ হানিপ্রীত

জাহিদুল ইসলাম জন
জ্যেষ্ঠ সহ-সম্পাদক, নিউজ এন্ড কারেন্ট অ্যাফেয়ার্স
প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০১৭, ১৫:০১
আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০১৭, ১৫:০১

(প্রিয়.কম) বিতর্কিত ধর্মগুরু গুরমিত সিং রাম রহিমের ‘দত্তক কন্যা’ হানিপ্রীত ইনসান আর আদিত্য ইনসানকে মোস্ট ওয়ান্টেড ঘোষণা করেছে ভারতের হারিয়ানা পুলিশ। রাম রহিমের বিরুদ্ধে দুই নারীকে ধর্ষণের দণ্ড ঘোষণার পর গত মাসে রাজ্যজুড়ে সহিংসতা সৃষ্টির মামলায় তাদের খোঁজা হচ্ছে বলে জানিয়েছে এনডিটিভি।

গত ২৫ আগস্ট ওই পঞ্চকুলার আদালত দুই নারী ধর্ষণের দায়ে রাম রহিমের ২০ বছরের কারাদণ্ড ঘোষণার পর ডেরা সাচ্চা সৌধের সমর্থকদের সৃষ্ট সহিংসতায় ৩৮ জনের প্রাণহানি ঘটে।

রাম রহিমের পালিত এই কন্যাকে ধরিয়ে দিলে পরিচয় গোপন রাখা হবে বলে জানিয়েছে পুলিশ। তার সম্পর্কে যেকোনো তথ্য জানাতে ফোন নম্বর, হোয়াটস অ্যাপ, এবং ইমেইল আইডি ছড়িয়ে দেওয়া হয়েছে।

‘পাপাস অ্যঞ্জেল’ নামে ডেরায় পরিচিত হানিপ্রীতকে সর্বশেষ দেখা গেছে রাম রহিমের দণ্ড ঘোষণার দিন।  পঞ্চকুলার আদালতে দণ্ড ঘোষণার পর রোহটক কারাগারে নেওয়ার সময়ও রাম রহিমের সঙ্গে হানিপ্রীতকে দেখা যায়।

রায় ঘোষণার পর রাম রহিমের সঙ্গে হানিপ্রীত। সংগৃহীত ছবি

রায় ঘোষণার পর রাম রহিমের সঙ্গে হানিপ্রীত। সংগৃহীত ছবি

নেপালে পালিয়ে যেতে পারে হানিপ্রীত এই শঙ্কায় তাকে খুঁজতে নেপাল সীমান্তেও দল পাঠিয়েছে পুলিশ। রাজ্য এবং সীমান্ত এলাকায় তার ছবি ছড়িয়ে দেওয়ার পাশাপাশি বোরখা অথবা মুখোশ পরে পালানোর বিষয়েও পুলিশের দলগুলোকে সতর্ক করে দেওয়া হয়েছে।

সহিংসতার সময় ধারণ করা ছবি এবং ভিডিও বিশ্লেষণ করে মোট ৪৩ অভিযুক্তের ছবি প্রকাশ করা হয়েছে বলে হরিয়ানা পুলিশ জানিয়েছে। ওইসব ছবি এবং ভিডিওতে সহিংসতাকারীদের অস্ত্র বহন করতে দেখা গেছে।

হানিপ্রীত ছাড়াও ডেরার মুখপাত্র আদিত্য ইনসানকেও খুঁজছে পুলিশ। এর আগে ডেরার কর্মকর্তা গয়াল ইনসান ও আদিত্যের আত্মীয় প্রকাশকে আটক করে পুলিশ। তাদের স্বীকারোক্তির ভিত্তিতে হানিপ্রীতের বিরুদ্ধে আরও অভিযোগ আনতে পারে তারা।

প্রিয় সংবাদ/আশরাফ