কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

হাইকোর্ট। ফাইল ছবি

হাইকোর্টের আদেশ স্থগিত, কাটা যাবে দ্বিতীয়বার মেডিকেল ভর্তিচ্ছুকদের ৫ নম্বর

জাহিদুল ইসলাম জন
জ্যেষ্ঠ সহ-সম্পাদক, নিউজ এন্ড কারেন্ট অ্যাফেয়ার্স
প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০১৭, ১৬:১৮
আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০১৭, ১৬:১৮

(প্রিয়.কম) আগামী শিক্ষাবর্ষে মেডিকেলে ও ডেন্টাল কলেজে এমবিবিএস ও বিডিএস ভর্তি পরীক্ষায় দ্বিতীয়বার অংশগ্রহণকারীদের ৫ নম্বর কাটার সিদ্ধান্তকে অবৈধ ঘোষণা করে দেওয়া হাইকোর্টের আদেশ স্থগিত করেছেন চেম্বার আদালত। এর ফলে ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় ওই নম্বর কেটে নেওয়াতে কোনো বাধা নেই বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

১৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার হাইকোর্টের অবকাশকালীন চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি শেষে হাইকোর্টের আদেশ স্থগিত করেন। একইসঙ্গে আবেদনটি আপিল বিভাগে নিয়মিত শুনাানির জন্য ৩ অক্টোবর দিন নির্ধারণ করে দেন চেম্বার আদালত।

স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে এমবিবিএস ও বিডিএস পরীক্ষার্থীয় দ্বিতীয়বার অংশগ্রহণকারীদের মোট নম্বর থেকে ৫ নম্বর কেটে নেওয়ার সিদ্ধান্ত ভর্তি বিজ্ঞপ্তিতে জানালে ২৭ আগস্ট তা বাতিল চেয়ে উচ্চ আদালতে রিট করেন আইনজীবী ইউনুছ আলী আকন্দ। ওই রিটের প্রাথমিক শুনানি শেষে গত ১২ সেপ্টেম্বর হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ তা স্থগিতের আদেশ দেন। ওই আদেশ স্থগিত চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ। বৃহস্পতিবার তা শুনানির জন্য উঠলে আদালত তা ছয় সপ্তাহের জন্য স্থগিত করেন।

পরে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম সাংবাদিকদের বলেন, ‘হাইকোর্টের আদেশ ছয় সপ্তাহের জন্য স্থগিত করেছেন চেম্বার বিচারপতি। এর ফলে ভর্তি পরীক্ষায় দ্বিতীয়বার অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের প্রাপ্ত নম্বর থেকে ৫ নম্বর কাটা যাবে।’

আগামী ৬ অক্টোবর ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের মেডিকেলে ও ডেন্টাল কলেজের এমবিবিএস ও বিডিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

প্রিয় সংবাদ/শান্ত