কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ভারতের বিতর্কিত ‘ধর্মগুরু’ গুরমিত সিং রাম রহিম। সংগৃহীত ছবি

ধর্ষক ‘বাবা’র আর্জি শুনতে রাজি হাইকোর্ট

আশরাফ ইসলাম
সহ-সম্পাদক
প্রকাশিত: ১০ অক্টোবর ২০১৭, ১৫:৩৭
আপডেট: ১০ অক্টোবর ২০১৭, ১৫:৩৭

(প্রিয়.কম) দুই নারী ভক্তকে ধর্ষণের দায়ে ২০ বছরের কারাদণ্ডাদেশপ্রাপ্ত ভারতের বিতর্কিত ‘বাবা’ গুরমিত সিং রাম রহিম সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশনের (সিবিআিই) বিশেষ আদালতের রায়কে চ্যালেঞ্জ করে উচ্চ আদালতের দ্বারস্থ হয়েছিলেন। ‘বাবা’র সেই আর্জি উচ্চ আদালতে গৃহিত হয়েছে বলে জানিয়েছে হারিয়ানা ও পাঞ্জাবের ডিভিশন বেঞ্চ।

২৫ সেপ্টেম্বর সোমবার পাঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টে এ আপিল করেন রাম রেহিমের আইনজীবী বিশাল গর্গ নরওয়ানা। কারণ হিসেবে ‘বাবা’র আইনজীবী জানান, ‘ধর্ষণের’ পর সিবিআই আদালত ছয় বছরেরও বেশি সময় নিয়েছে ওই দুই নারীর সাক্ষ্য গ্রহণ করতে। আদালতে চ্যালেঞ্জ জানানোর অন্যতম কারণ এটি একটি।

এর আগে রাম রহিম দাবি করেন, তার বয়স এখন ৫০ বছর। অতএব তিনি নপুংসক। নারীদের সাথে কোনো রকম সম্পর্ক গড়ে তুলতে তিনি পারবেন না। এ ব্যাপারে তিনি একবারেই অক্ষম।

এদিকে ওই একই মামলায় ধর্ষণের শিকার দুই নারী ‘বাবা’র যাবজ্জীবন কারাদণ্ড চেয়ে উচ্চ আদালতের দ্বারস্থ হোন। ধর্ষণের শিকার ওই দুই নারীর আবেদনও হাইকোর্ট গ্রহণ করা হয়েছে বলে জানা গেছে।

উল্লেখ্য, দুইজন ভক্তকে ধর্ষণের দায়ে ২০০২ সালে হওয়া মামলায় ১০ বছর করে মোট ২০ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে রাম রহিমকে। একইসঙ্গে ৩০ লাখ টাকা জরিমানাও করা হয়েছে। এর আগে ২৫ আগস্ট শুক্রবার দোষী সাব্যস্ত করে রায় দেওয়া হলে নিরাপত্তাবাহিনীর সঙ্গে সংঘর্ষে জড়ায় রাম রহিম সিংয়ের ভক্তরা। এতে প্রায় ৩৬ জন নিহত হয়

প্রিয় সংবাদ/মিজান