কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

গুরমিত রাম রহিম সিংহ। ফাইল ছবি

রাম রহিমের বিরুদ্ধে জোড়া খুনের শুনানি শনিবার, নিরাপত্তা জোরদার

সজিব ঘোষ
সহ-সম্পাদক, নিউজ এন্ড কারেন্ট অ্যাফেয়ার্স
প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০১৭, ০৯:০২
আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০১৭, ০৯:০২

(প্রিয়.কম) ডেরা সচা সৌদা প্রধান গুরমিত রাম রহিমের বিরুদ্ধে জোড়া খুনের মামলার শুনানি ১৬ সেপ্টেম্বর শনিবার। এই শুনানিকে কেন্দ্র করে ভারতের হারিয়ানার পাঁচকুলা শহরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

২০০২ সালে সিরসার সাংবাদিক রামচন্দ্র ছত্রপতি এবং ডেরার প্রাক্তন ম্যানেজার রণজিৎ সিং-কে হত্যার দায়ে অভিযুক্ত ডেরাপ্রধান। তার হুকুমে ডেরার কর্মী ও অনুগামীরা তাদের খুন করে বলে অভিযোগ উঠেছে।

যে আদালত দুই সাধ্বীকে ধর্ষণের দায়ে ২৫ আগস্ট ডেরাপ্রধানকে দোষী সাব্যস্ত করেছিল, সিবিআইয়ের সেই বিশেষ বিচারক জগদীপ সিং-এর আদালতেই শুনানি হবে হত্যা মামলার।

হরিয়ানা পুলিশের ডিজি বিএস সন্ধু বলেন, ‘আইনশৃঙ্খলা রক্ষা করার জন্য সেক্টর ১-এ আদালত চত্বরে এবং পাঁচকুলার অন্যান্য জায়গায় আধা সামরিক বাহিনী এবং রাজ্য পুলিশবাহিনীকে মোতায়েন করা হয়েছে।’

তবে ধর্ষণ মামলার শুনানির আগে যেমন পাঁচকুলায় এক লাখেরও বেশি ডেরা অনুগামীর জমায়েত হয়েছিল, এ বার আর কাউকে দেখা যাচ্ছে না। তবু নিরাপত্তা ব্যবস্থায় কোনো ত্রুটি রাখছে না প্রশাসন।

পুলিশ এই কর্মকর্তা বলেন, ‘শনিবার ডেরাপ্রধানকে সিবিআই আদালতে হাজির করানো হবে না। রাম রহিম রোহতকের জেলে আটক। তাই ভিডিও কনফারেনসিং-এর মাধ্যমে শুনানি চলবে।’

প্রিয় সংবাদ/সজিব