কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বাংলার পিরামিড। ছবি: সংগৃহীত

দেখে আসুন বাংলার পিরামিড

খন্দকার মহিউদ্দিন
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০১৮, ২২:৪১
আপডেট: ১৮ জানুয়ারি ২০১৮, ২২:৪১

(প্রিয়.কম) বাংলাদেশে যে একটি তাজমহল রয়েছে তা সবার জানা। তবে পৃথিবীর সপ্তম আশ্চর্যের আরেকটি নিদর্শন হচ্ছে পিরামিড। বাংলাদেশেও রয়েছে একটি পিরামিড তা অনেকেরই অজানা। শুধু তাই নয় এই পিরামিডে মমিও আছে। এটির অবস্থান ঢাকা থেকে খুব দূরেও নয়। মিশরের পিরামিডের আদলে তৈরি ডামি পিরামিড দেখতে পাবেন নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের উপজেলার পেরাব গ্রামে। 

বাংলার তাজমহল আর বাংলার পিরামিড নির্মাণ করেছেন মুক্তিযুদ্ধা ও চলচিত্র নির্মাতা আহসান উল্লাহ মণি। বাংলার তাজমহল বানিয়ে প্রতিষ্ঠানটি দর্শনার্থীদের কাছ থেকে ব্যাপক সাড়া পান। আর সেখান থেকেই তারা বাংলার পিরামিড নির্মাণের উৎসাহ লাভ করেন।

মুক্তিযোদ্ধা আহসান উল্লাহ মণি রাজমনি ফিল্ম সিটি নামে একটি বিশাল প্রকল্পের আওতাও এসব তৈরি করছেন বলে জানা যায়। এই প্রকল্পের আওতায় ভবিষ্যতে এই সিটিতে পাঁচ তারকা হোটেল নির্মাণের পরিকল্পনা রয়েছে।

বর্তমানে এই প্রকল্পে রয়েছে তাজমহলের রেপ্লিকা, পিরামিডের রেপ্লিকা, ফিল্ম জাদুঘর ও ডিজিটাল সিনেমা হল। এই বাংলার পিরামিড দেখতে চাইলে আপনাকে টিকিটের জন্য খরচ করতে হবে ৫০ টাকা। এই পিরামিডটি শুধু বাইরে থেকে দেখেই আপনাকে তৃপ্ত হতে হবে না। চাইলে ভেতরেও যাওয়া যাবে। আর এর ভেতরে রয়েছে মোট আটটি মমির রেপ্লিকা। ২০১৬ সালে স্থাপিত এই পিরামিড দেখতে প্রতিদিন শত শত লোকের ভিড় জমে। আপনিও চাইলে দেখে আসতে পারেন মিশরের পিরামিডের অনুকরণে তৈরি বাংলার পিরামিড।

গুগল ম্যপে বাংলার পিরামিড 

 

প্রিয় ট্রাভেল/জিনিয়া

প্রিয় ট্রাভেল সম্পর্কে আমাদের লেখা পড়তে ভিজিট করুন আমাদের ফেসবুক পেইজে। যে কোনো তথ্য জানতে মেইল করুন [email protected] এই ঠিকানায়। ভ্রমণ বিষয়ক আপনার যেকোনো লেখা পাঠাতে ক্লিক করুন এই লিংকে - https://www.priyo.com/post।