কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

টেকনাফ সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করছেন রাখাইন রাজ্যের নির্যাতিত রোহিঙ্গা মুসলমানরা। ইনসেটে হাশিম আমলা। ছবি: প্রিয়.কম

নির্যাতিত রোহিঙ্গাদের জন্য আমলার দোয়া প্রার্থনা

মুশাহিদ মিশু
Writer
প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০১৭, ২১:২৮
আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০১৭, ২১:২৮

(প্রিয়.কম) রোহিঙ্গা মুসলামানদের উপর মিয়ানমার সরকারের নির্যাতন নতুন কোন ঘটনা নয়। কিছুদিন ধরে রাখাইন রাজ্যে রোহিঙ্গাদের ওপর গণহত্যা চালাচ্ছে মিয়ানমার সেনাবাহিনী। দেশটির সশস্ত্র বাহিনীর এমন নির্মমতায় বিশ্বজুড়ে বইছে সমালোচনার ঝড়। এবার নির্যাতিত রোহিঙ্গা সম্প্রদায়ের পাশে দাঁড়িয়েছেন হাশিম আমলা।

সমালোচনা কিংবা নিন্দা নয়, রাখাইন রাজ্যে নির্যাতিত রোহিঙ্গা সম্প্রদায়সহ বিশ্বব্যাপী নিপীড়িত মানুষের জন্য দোয়া করেছেন দক্ষিণ আফ্রিকার এই তারকা ওপেনার। শুধু তাই নয়, নিপীড়িত মানুষদের জন্য দোয়া করতে বিশ্ব মুসলিম উম্মাহকেও আহ্বান জানিয়েছেন ডানহাতি এই প্রোটিয়া ব্যাটসম্যান।

এই মুহূর্তে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) বিশ্ব একাদশের হয়ে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তান অবস্থান করছেন আমলা। পাকিস্তানের বিপক্ষে চলমান ইন্ডিপেন্ডেন্স কাপ নিয়ে ব্যস্ত সময় কাটলেও মিয়ানমারে নির্যাতিত রোহিঙ্গাদের কথা ভুলে যাননি আমলা। শুক্রবার জুমার নামাজের আগে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে রোহিঙ্গাদের জন্য দোয়া চেয়েছেন তিনি।

টুইটারে নিজের ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে টুইট বার্তায় অজানা এক মনীষীর উদ্ধৃতি দিয়ে আমলা লেখেন, 'দয়ালুরা পৃথিবীর সেরা মানুষ। অন্যদের প্রতি সবাই দয়ালু হোন। রোহিঙ্গা ও পৃথিবীর সব নির্যাতিত মানুষের জন্য দোয়া করুন।' আমলার করা টুইটটি ইতিমধ্যেই ছড়িয়ে পড়েছে আন্তর্জাতিক গণমাধ্যমগুলোতে। এরপর থেকেই বিশ্বব্যাপী ক্রিকেটপ্রেমী এবং সাধারণ মানুষের প্রশংসায় ভাসছেন দক্ষিণ আফ্রিকার এই অভিজ্ঞ ক্রিকেটার। 

স্বাগতিক পাকিস্তানের বিপক্ষে বিশ্ব একাদশের হয়ে তিন ম্যাচ সিরিজের প্রথম দুই টি-টোয়েন্টিতেই মাঠে নামেন আমলা। প্রথম ম্যাচে ২৬ ও দ্বিতীয় ম্যাচে অপরাজিত ৭২ রান করেন আমলা। বাংলাদেশি ওপেনার তামিম ইকবালও খেলছেন বিশ্ব একাদশের হয়ে। প্রথম দুই ম্যাচে তামিমের ব্যাট থেকে এসেছে যথাক্রমে ১৮ ও ২৩ রান।

প্রিয় স্পোর্টস/ শান্ত মাহমুদ