কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রাম রহিম সিংয়ের সঙ্গে হানিপ্রীত। সংগৃহীত ছবি

নেপাল সীমান্তে রয়েছে রাম রহিমের দত্তক কন্যা ‘অ্যাঞ্জেল হানিপ্রীত’?

আশরাফ ইসলাম
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৬ সেপ্টেম্বর ২০১৭, ১১:২০
আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০১৭, ১১:২০

(প্রিয়.কম) ধর্ষণের দায়ে গত ২৮ আগস্ট ভারতের স্বঘোষিত আধ্যাত্মিক ধর্মগুরু গুরমিত সিং রাম রহিমের ২০ বছরের কারাদণ্ড দিয়েছেন অাদালত। সাজা ঘোষণার পর অবস্থা বেগতিক দেখে গা ঢাকা দেন রাম রহিমের পালিতকন্যা হানিপ্রীত ইনসান। এরপর থেকে হানিপ্রীতের আর কোনো খোঁজ পাওয়া যায়নি। তা হলে কী গোপনে দেশ ছাড়ার পরিল্পনা করছেন বাবার অ্যাঞ্জেল।

পুলিশের ধারণা অন্তত তেমনই। পুলিশের কাছে গোপন সূত্রে খবর, সম্প্রতি ভারত-নেপাল সীমান্ত দিয়ে হানিপ্রীত নেপালে পালিয়ে গিয়েছেন।

হরিয়ানা পুলিশের দুই অফিসার হানিপ্রীতের খোঁজে ইতোমধ্যেই ভারত-নেপাল সীমান্তে গৌরিফান্টায় পৌঁছন। সেখানকার অতিরিক্ত পুলিশ সুপার ঘনশ্যাম চৌরাসিয়া পিটিআইকে জানান, নেপাল সীমান্ত থেকে পঞ্জাবের নম্বর প্লেট লাগানো একটি গাড়ি উদ্ধার করা হয়েছে।

পুলিশ অনুমান করছে, ওই গাড়ির সঙ্গে হানিপ্রীতের যোগ থাকতে পারে। তবে ঘনশ্যাম জানান, চিরুনি তল্লাশি চালানোর পরেও হানিপ্রীতকে খুঁজে পাওয়া যায়নি। পরে হরিয়ানায় ফিরে গিয়েছেন ওই দুই অফিসার।

পালিতকন্যা হানীপ্রীত ইনসানকে নিয়ে জেলে রাত্রিবাসের আবদার জানিয়েছিলেন গুরমিত রাম রহিম সিং। ছবি: সংগৃহীত

ধর্ষণের অপরাধে ‘বাবা’ গুরমিত সিং রাম রহিমের জেলে যাওয়ার পর থেকেই কার্যত অদৃশ্য হয়ে গেছে ‘বাবা’র পালিত কন্যা হানিপ্রীত। ইতোমধ্যেই তার খোঁজে ‘লুক আউট’ নোটিশ জারি করেছে হরিয়ানা পুলিশ। রাজ্য থেকে বের হওয়ার প্রতিটি পথে কঠোর নজরদারি রাখার নির্দেশ দেওয়া হয়েছে হানিপ্রীতের খোঁজে।

২৫ অগস্ট রাম রহিমের শাস্তি ঘোষণার পর রাজ্য জুড়ে তাণ্ডব চালানো থেকে শুরু করে রাম রহিমকে নিয়ে পালানোর ছক তৈরি- সমস্ততেই প্রত্যক্ষ ভূমিকা ছিল হানিপ্রীতের।

তাকে খুঁজে পেতে বিমানবন্দর, রেলস্টেশন, বাসস্টপ ও রাজ্য থেকে বেরনোর অন্য চেক-পয়েন্টগুলোকে হানিপ্রীত সম্পর্কে সচেতন করা হয়েছে। এ দিন সে সূত্রে খবর পেয়েই নেপাল সীমান্তে পৌঁছেছিলেন হরিয়ানা পুলিশ। 

এদিকে পালিতকন্যার সঙ্গে রাত্রিবাসের আবদার করেছিলেন ধর্ষণের দায়ে সাজাপ্রাপ্ত স্বঘোষিত ধর্মগুরু রাম রহিম। তা প্রত্যাখ্যান করেছিল জেল কর্তৃপক্ষ। সিরসার পুলিশ সুপার অশ্বিন শেনভি জানিয়েছেন, রাম রহিমের পরিবারের কাউকে খুঁজে পাওয়া যাচ্ছে না। ফলে এখনও পর্যন্ত বাবার দেওয়া নামের তালিকা খতিয়ে দেখতে পারেনি কারা কর্তৃপক্ষ।

সূত্র: আনন্দবাজার