কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আধ্যাত্মিক ধর্মগুরু গুরমিত সিং রাম রহিম। ফাইল ছবি

রাম রহিমের জাল পাসপোর্ট উদ্ধার

আশরাফ ইসলাম
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৭ অক্টোবর ২০১৭, ১২:১৩
আপডেট: ১৭ অক্টোবর ২০১৭, ১২:১৩

(প্রিয়.কম) দুই নারী ভক্তকে ধর্ষণের দায়ে ভারতের বিতর্কিত ‘ধর্মগুরু’ গুরমিত সিং রাম রহিম দোষী প্রমাণিত হওয়ার পর গ্রেফতার এড়াতে দেশ ছাড়ার পরিকল্পনা করেছিলেন। আটক বাবার ‘দত্তক কন্যা’ হানিপ্রীত ইনসানকে নিয়ে দেশটির গঙ্গানগরের একটি গ্রামে তল্লাশি চালায় আইনশৃঙ্খলা বাহিনী। তল্লাশিকালে একটি থলে পাওয়া যায়। যেখানে রাম রহিমের দুটি পাসপোর্ট পাওয়া যায়। দুটির মধ্যে একটি জাল পাসপোর্ট বলে জানা গেছে। 

এরই মধ্যে দেশটির হারিয়ানা পুলিশ এই ‘রকস্টার বাবা’র পাসপোর্ট বাজেয়াপ্ত করার দাবি জানিয়েছে। তদন্তকারী সংস্থার দাবি দেশ ছেড়ে পালানোর জন্যই এই জাল পাসপোর্ট করেছিলেন রাম রহিম।

জাল পাসপোর্ট তৈরিতে কারা তাকে সাহায্য করেছিলেন তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানা গেছে।

উল্লেখ্য, দুইজন ভক্তকে ধর্ষণের দায়ে ২০০২ সালে হওয়া মামলায় ১০ বছর করে মোট ২০ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে রাম রহিমকে। একইসঙ্গে ৩০ লাখ টাকা জরিমানাও করা হয়েছে।এরপর থেকেই রাম রহিম ও হানিপ্রীতের স্বজনদের বরাতে প্রকাশিত খবরে দাবি করা হয়, পালিত কন্যা হলেও হানিপ্রীত ও রাম রহিমের মধ্যে বিভিন্ন ধরনের সম্পর্ক ছিল। 

তবে গ্রেফতার হওয়ার আগে এক সাক্ষাৎকারে এসব অভিযোগকে ভিত্তিহীন বলে উড়িয়ে দেন হানিপ্রীত। রাম রহিমের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক থাকলেও তা শুধু বাবা-মেয়ের সম্পর্ক বলেই দাবি করেন তিনি। এছাড়া সহিংসতায় ইন্ধন দেওয়ার যাবতীয় অভিযোগও অস্বীকার করেন তিনি।

সূত্র: ইন্ডিয়া টুডে