কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক অনুষ্ঠানে মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি: ফোকাস বাংলা

‘বন্যা দুর্গতদের ত্রাণ সহায়তা দিতে সরকার ব্যর্থ’

আয়েশা সিদ্দিকা শিরিন
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৮ আগস্ট ২০১৭, ১৫:৪২
আপডেট: ১৮ আগস্ট ২০১৭, ১৫:৪২

(প্রিয়.কম) বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘বন্যা দুর্গতদের ত্রাণ সহায়তা দিতে ব্যর্থ হয়েছে সরকার। এই সরকার বন্যা দুর্গতদের পাশে দাঁড়াচ্ছে না। তারা ব্যস্ত হয়ে পরেছে অবৈধ ক্ষমতা দখল কিভাবে আরোও বাড়ানো যায়। আমরা খালেদা জিয়ার নির্দেশে বন্যা দুর্গতদের পাশে দাঁড়াচ্ছি।’

১৮ আগস্ট শুক্রবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এনডিপির আয়োজনে সাবেক মন্ত্রী আনোয়ার জাহিদের ৯ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় এ সব কথা বলেন তিনি।

তিনি বলেন, আজকে ছবি এসেছে পত্রিকায়, দিনাজপুর এলাকায় মাটিও পাওয়া যাচ্ছে না, সব ডুবে গেছে। সেখানে মানুষ ক্ষুধার্ত, তাদের দাঁড়াবারও জায়গা নেই। গতকাল সিরাজগঞ্জের খবর পেয়েছি, কোনো ত্রাণ সামগ্রী সেখানে পৌঁছায়নি। দেশের মানুষের প্রত্যাশা ছিল সরকার পাশে দাঁড়াবে। দুর্ভাগ্যজনক যে তারা দুর্গতদের পাশে দাঁড়ায়নি।

মির্জা ফখরুল বলেন, বিএনপি জনগণের কল্যাণের জন্য কাজ করে, সবসময় দুর্গত মানুষের পাশে দাঁড়ায়। আমি অনুরোধ জানাব, শুধু যুব দল নয়, বিএনপির সবাই দুর্গত মানুষের পাশে দাঁড়ান। সে সময় দেশের এই ‘দুঃসময়ে’ বিএনপি দুর্গতদের পাশে থাকবে বলেও প্রতিশ্রুতি দেন তিনি।

বিএনপির এ নেতা বলেন, সরকার গণতান্ত্রিক কাঠামোর গুরুত্বপূর্ণ স্তম্ভ ‘বিচার বিভাগের ওপর আঘাত’ হানছে। তারা রাষ্ট্রের তিনটি স্তম্ভের ওপর হাত দিয়েছে। এখন তারা হাত দিয়েছে জুডিশিয়ারির (বিচার বিভাগ) ওপর। আওয়ামী লীগ সরকার বেআইনিভাবে একদলীয় শাসনব্যবস্থা কায়েম করতে চাইছে। প্রকাশ্যে রাষ্ট্রকে ধ্বংস করার প্রচেষ্টা করছে।

তিনি আরও বলেন, সাধারণত সংবিধানের রায় যখন আসে, তখন কোনো একটা দল সংক্ষুব্ধ হয়। এ রায়ে আওয়ামী লীগ সংক্ষুব্ধ হয়েছে। রায়ে যদি আওয়ামী লীগ সংক্ষুব্ধ হয়েই থাকে, তাহলে তারা রিভিউ করতে পারে। কিন্তু তা না করে আওয়ামী লীগ প্রকাশ্যেই জানিয়ে দিচ্ছে যে তারা এই রায়কে পরিবর্তন করে দেবে। নাহলে তারা প্রধান বিচারপতি ও রাষ্ট্রপতির বাসায় বৈঠক করত না।

প্রিয় সংবাদ/শিরিন