কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ক্যালিফোর্নিয়ার ডিপার্টমেন্টাল স্টোরে জন্ম নেওয়া শিশুটি। ছবি: সংগৃহীত।

ডিপার্টমেন্টাল স্টোরে শিশুর জন্ম দিলেন গর্ভবতী নারী

তাশফিন ত্রপা
ফিচার লেখক
প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০১৭, ২০:০১
আপডেট: ৩০ ডিসেম্বর ২০১৭, ২০:০১

(প্রিয়.কম) বড়দিনের পর যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার একটি লোকাল মার্কেটের ডিপার্টমেন্টাল স্টোরে বিকেল বেলা বাজার করতে যান এক নারী। ঐ ডিপার্টমেন্টাল স্টোরে তিনি একজন নিয়মিত ক্রেতা। ঘরের বেশিরভাগ টুকিটাকি জিনিসই তিনি সেই লোকাল ডিপার্টমেন্টাল স্টোর থেকেই কেনেন। অন্য সবদিনের মতো ঐ দিন তিনি আপন মনে কেনাকাটা করছিলেন। কেনাকাটা করার সময় হঠাৎ করেই সেই গর্ভবতী নারীর প্রসব ব্যথা শুরু হয় মার্কেটের ভেতরেই।

অবস্থা বেগতিক দেখে ক্যালিফোর্নিয়ার 'এল পেরিয়ান' নামের সেই মার্কেটের ক্যাশিয়ার দেশটির ইমারজেন্সি অ্যাম্বুলেন্সের জন্য ফোন করে। কিন্তু তৎক্ষণাৎ টেলিফোনটি রিসিভ করেনি অ্যাম্বুলেন্সের ইমারজেন্সি অফিস। এরপর দোকানের ম্যানেজার ফোন করেন ইমারজেন্সিতে, তখনও অ্যাম্বুলেন্সের টেলিফোন অপারেটরের সংযোগ ব্যস্ত ছিলো। অবশেষে বিক্রয় কর্মীরা ফোন করলে তারাও সংযোগ পেতে ব্যর্থ হন।

ততক্ষণে গর্ভবতী নারীর অবস্থা খুবই শোচনীয় হয়ে পড়ে। অতঃপর ছুটে আসেন 'এল পেরিয়ান' দোকানের মালিক। তৎক্ষণাৎ কোন উপায় না দেখে মার্কেটের মেঝেতে জায়গা করে দেওয়া হল তাকে। সন্ধ্যা ৭ টার দিকে দোকানের মালিক এবং সব কর্মীদের সাহায্যে মার্কেটের মেঝেতেই জন্ম নিল শিশুটি। এরকম অপ্রস্তুত পরিবেশে শিশুটির জন্ম হওয়ায় সবাই বেশ ভয়েই ছিলেন।

দোকানের মালিক এবং সব কর্মীদের সাহায্যে মার্কেটে শিশুটির জন্ম নেওয়ার ভিডিওটি দেখে নিতে পারেন...

এদিকে পুত্র সন্তানটি জন্ম নেওয়ার প্রায় পঁচিশ মিনিট পর বাজারের সামনে এসে দাঁড়ায় অ্যাম্বুলেন্স। দোকানের মালিক ইসমার সেপুলভেড বলেন, ‘আমি তাদের হাসপাতালে দেখতে গিয়েছি। মা-ছেলে দুজনই বেশ সুস্থ আছেন। আমি তাকে অনেক দিন ধরেই চিনি। আমার দোকানের একজন নিয়মিত কাস্টমার তিনি। মাঝে মধ্যে তিনি খাবার কেনার পর ভুল করে দোকানে ফেলে রেখে চলে যেতেন।’ 

সূত্র: ইউএসএ টুডে।

প্রিয় জটিল/শামীমা সীমা