কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ছবি সংগৃহীত

গাবতলীতে পুলিশের সাথে সংঘর্ষে শ্রমিক গুলিবিদ্ধ

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০১৭, ১৯:০৭
আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০১৭, ১৯:০৭

টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করছে শ্রমিকেরা। ছবি: প্রথম আলো। 

(প্রিয়.কম) রাজধানীর গাবতলীতে পুলিশের সঙ্গে বিক্ষুব্ধ শ্রমিকদের সংঘর্ষের ঘটনায় এক শ্রমিক গুলিবিদ্ধ হয়েছে। রাত পৌনে ১১টায় তাকে আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গুলিবিদ্ধ শ্রমিকের নাম রবিউল ইসলাম (৪০)। রবিউল গাবতলীর গরুর হাটের পাশে ট্রাকে বালু তোলার কাজ করে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ক্যাম্প পুলিশের ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) বাচ্চু মিয়া বলেন, রবিউলের হাতে ও পায়ে শর্টগানের ছররা গুলি লেগেছে। তিনি বর্তমানে জরুরি বিভাগে ভর্তি আছেন।

এদিকে শেষ খবর পাওয়া পর্যন্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে গাবতলীতে র‌্যাব ও পুলিশের যৌথ অভিযান চলছে। অপরদিকে বিক্ষুব্ধ শ্রমিকেরাও রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ অব্যাহত রেখেছে। এরই মধ্যে থেমে থেমে চলছে সংঘর্ষ।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, রাত ৯ টার পর থেকে বিপুলসংখ্যক র‍্যাব ও পুলিশের সদস্য গাবতলীতে আসতে শুরু করে। এসময় তারা পুরো এলাকা ঘিরে অভিযানের প্রস্তুতি নিচ্ছিলেন। ১২টার কিছু পর থেকে তারা অভিযান শুরু করে। এ সময় পুলিশকে টিয়ার সেল ও ফাঁকা গুলি ছুড়তে দেখা গেছে।

এর আগে ২৮ ফেব্রুয়ারি, মঙ্গলবার সন্ধ্যা থেকে পুলিশের সঙ্গে বিক্ষুব্ধ শ্রমিকদের সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় শ্রমিকরা পুলিশের র‍্যাকার ভ্যান ও গাবতলী টার্মিনালের পুলিশ বক্সে আগুন দেয়।

উল্লেখ্য, সম্প্রতি সড়ক দুর্ঘটনার দুই মামলায় দুই ড্রাইভারকে যাবজ্জীবন ও ফাঁসির আদেশ দেন আদালত। এর জেরে মঙ্গলবার সকাল থেকে ঢাকাসহ দেশের বেশ কয়েকটি বিভাগের অঘোষিত কর্মবিরতিতে গিয়েছে ড্রাইভাররা। রাজধানীর বিভিন্ন স্থানে বিক্ষোভ করছে তারা।

প্রিয় সংবাদ/আজাদ