কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

খুন হওয়া ফুটবলার গোরান লেনাক। ছবি: সংগৃহীত

অনুশীলন চলাকালীন ফুটবলারকে পয়েন্ট ব্ল্যাংক রেঞ্জ থেকে গুলি করে হত্যা!

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০১৭, ১৩:৫০
আপডেট: ২১ সেপ্টেম্বর ২০১৭, ১৩:৫০

(প্রিয়.কম) প্রতিদিনের মত ক্লাবের সতীর্থদের সঙ্গে মন্টিনেগ্রোর বোকেল স্টেডিয়ামে অনুশীলন করছিলেন দেশটির প্রিমিয়ার ডিভিশনের ফুটবলার গোরান লেনাক। অন্যান্য দিনগুলোর মত স্বাভাবিকভাবেই অনুশীলন চালিয়ে যাচ্ছিলেন ৩৩ বছর বয়সী এই গোলরক্ষক। কিন্তু অনুশীলন চলার সময় হঠাৎ করেই মাঠে প্রবেশ করে এক সন্ত্রাসী। কেউ কিছু বুঝে ওঠার আগেই পয়েন্ট ব্ল্যাংক রেঞ্জ থেকে লেনাকের মাথা লক্ষ্য করে গুলি চালিয়ে পালিয়ে যান সেই আততায়ী!

পালিয়ে যাওয়ার সময় যাতে কেউ তাকে তাড়া না করতে পারে, সেই জন্য এক রাউন্ড ফাঁকা গুলিও চালায় সেই খুনী। এরপর অবশ্য সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে যাওয়া হয় লেনাককে। কিন্তু ততক্ষনে অনেক দেরি হয়ে যায়। হাসপাতালে নেওয়ার পর ৩৩ বছর বয়সী এই ফুটবলারকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা! একজন ফুটবলারকে অনুশীলনের মাঝে মাঠে ঢুকে এমন নৃশংসভাবে হত্যার ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে গোটা ইউরোপ জুড়ে।

এই মাঠেই হত্যা করা হয়েছিল গোয়ার্নকে। ছবি: সংগৃহীত

২০১৫ সাল থেকেই এফসি বোকেলের হয়ে খেলছেন গোরান লেনাক। যদিও বেশ কিছুদিন ধরেই দলের প্রথম একাদশে জায়গা হচ্ছিলো না লেনাকের। তবে ফিট থাকার জন্য নিয়মিত অনুশীলন চালিয়ে যাচ্ছিলেন তিনি। সতীর্থদের খুব পছন্দের এই ফুটবলার নিজের পকেট থেকে টাকা খরচ করে উঠতি ফুটবলারদের সাহায্য করতেন। সদাহাস্যজ্জ্বল, পরোপকারী লেনাকের এমন মৃত্য মেনে নিতে পারছেন না সতীর্থরা।

এদিকে স্থানীয় পুলিশ ঘটনার তদন্তে নেমেছে। তাদের মতে, আততায়ী স্থানীয় বাসিন্দা। গুলি করার পর সকলের চোখে ধুলো দিয়ে যেভাবে হাওয়া হয়ে যান খুনী, তাতেই প্রমাণিত স্থানীয় এলাকা তার নখদর্পণে। যদিও এখন পর্যন্ত লেনাকের ঘাতক ধরা পড়েনি। তবে তার খোঁজে শহরে চিরুনি তল্লাশি চালাচ্ছে পুলিশ।

সূত্র: গোল.কম/দ্য সান

প্রিয় স্পোর্টস/আশরাফ