কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বন্যায় এখন পর্যন্ত ২৭টি জেলা প্লাবিত হয়েছে। ছবি: ফোকাস বাংলা

বন্যায় এখন পর্যন্ত ৯৩ জনের মৃত্যু, ক্ষতিগ্রস্ত ৫৭ লাখেরও বেশি মানুষ

নাজমুল হাসান শান্ত
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৯ আগস্ট ২০১৭, ২১:১২
আপডেট: ১৯ আগস্ট ২০১৭, ২১:১২

(প্রিয়.কম) দেশে চলমান বন্যায় বিভিন্ন জেলায় এখন পর্যন্ত ৯৩ জনের মৃত্যু ও ৫৭ লাখেরও বেশি মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছেন ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সচিব শাহ কামাল। 

১৯ আগস্ট শনিবার বিকেলে সচিবালয়ে আন্তঃমন্ত্রণালয় সভা শেষে তিনি এ তথ্য জানান।

শাহ কামাল বলেন, এবারের বন্যায় এখন পর্যন্ত ২৭টি জেলা প্লাবিত হয়েছে। এতে ৫৭ লাখ ১৯ হাজার মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে এবং ১৪টি জেলায় পানিতে ডুবে ৯৩ জন মারা গেছেন।

বন্যাদুর্গত এলাকায় ১ হাজার সাতশো ৯৭টি মেডিকেল টিম কাজ করছে বলেও জানান তিনি।

ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থা মন্ত্রণালয়ের সচিব শাহ কামাল আরও বলেন, ‘খাদ্যবান্ধব কর্মসূচি ও ওএনএস কার্যক্রম ইউনিয়ন পর্যায় পর্যন্ত পৌঁছানোর জন্য অনুরোধ করছি। আমরা আমাদের জননিরাপত্তা বিভাগকে অনুরোধ করছি যারা আশ্রয়কেন্দ্রগুলোতে আছে, যেন তাদের নিরাপত্তা বিঘ্নিত না হয় সেদিকে নজর রাখার জন্য।’ 

‘এনজিও বিষয়ক ব্যুরোকে আমরা অনুরোধ করছি, তদের ঋণের টাকাটি আগামী ফসল না উঠা পর্যন্ত স্থগিত রাখার ব্যবস্থা করার জন্য। ত্রাণ পাবেন যারা অতি দারিদ্রসীমার নিচে বাস করেন। আর যারা আমাদের আশ্রয়কেন্দ্রে আসবে সেখানে কিন্তু আমরা তাদের খাবার দিচ্ছি’, যোগ করেন সচিব।

এদিকে, দেশের উত্তরাঞ্চলের জেলা কুড়িগ্রামের বন্যাদুর্গত এলাকা পরিদর্শনে ২০ আগস্ট রোববার কুড়িগ্রাম সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

প্রিয় সংবাদ/শান্ত