কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

পানিতে ডুবে আছে শেরপুর- জামালপুর মহাসড়ক। ছবি: প্রিয়.কম

পাঁচ দিনেও সচল হয়নি শেরপুর-জামালপুর মহাসড়ক (লাইভ ভিডিও)

সানী ইসলাম
কন্ট্রিবিউটর, শেরপুর
প্রকাশিত: ২০ আগস্ট ২০১৭, ১০:৫৯
আপডেট: ২০ আগস্ট ২০১৭, ১০:৫৯

(প্রিয়.কম) পুরাতন ব্রহ্মপুত্র নদ, দশানী ও মৃগী নদীর পানি বৃদ্ধিতে সৃষ্ট বন্যায় শেরপুর-জামালপুর অাঞ্চলিক মহাসড়কের পোড়ার দোকান এলাকায় ডুবে গেছে। ফলে পাঁচ দিন ধরে এ মহাসড়ক দিয়ে শেরপুরের সঙ্গে উত্তরাঞ্চলের যোগাযোগ বন্ধ রয়েছে।

এই রিপোর্ট লিখা পর্যন্ত ২০ অাগস্ট রোববার সকাল ১০টায় বন্যার পানির প্রবল স্রোতের কারণে শেরপুর-জামালপুর অাঞ্চলিক মহাসড়ক দিয়ে যানচলাচল চালু করা সম্ভব হয়নি। এর ফলে নৌকা করে লোকজন যাতায়াত করছেন।

এদিকে, জেলার শেরপুর সদর, নকলা ও নালিতাবাড়ী উপজেলার ১৪ ইউনিয়নের ৮০টি প্লাবিত গ্রামে কয়েক হাজার মানুষ পানিবন্ধি অবস্থায় রয়েছেন। এছাড়া বন্যার পানি প্রবেশ করায় সদর উপজেলার ২৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৬টি মাধ্যমিক বিদ্যালয়, ১০টি মাদরাসা এবং একটি কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে বলে জানা গেছে।

বন্যায় ভুক্তভোগী আবুল কামাল নামে একজন বলেন, আমি জামালপুর থাকি। কিন্তু শেরপুরে একটি বেসরকারি প্রতিষ্ঠানে কাজ করি। তাই প্রতিদিন মোটরসাইকেল যোগে শেরপুর-জামালপুর হাইওয়ে দিয়ে যাতায়াত করতাম। কিন্তু এখন বন্যার কারণে মোটরসাইকেল বাদ দিয়ে নৌকায় কষ্ট করে যাতায়াত করতে হচ্ছে।

তবে এ মহাসড়কের ওপর দিয়ে পানি প্রবাহ কমতে শুরু করেছে বলে জানিয়েছেন পানি উন্নয়ন বোর্ডের গেজ পাঠক (পানি পরিমাপক) মো. মোস্তফা মিয়া।

প্রিয় সংবাদ/শিরিন