কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কংগ্রেসের সহ-সভাপতি রাহুল গান্ধী। ছবি: সংগৃহীত

ডিসেম্বরে কংগ্রেসের সভাপতি হচ্ছেন রাহুল গান্ধী

হাসান আদিল
সহ-সম্পাদক
প্রকাশিত: ২০ নভেম্বর ২০১৭, ১৮:১৫
আপডেট: ২০ নভেম্বর ২০১৭, ১৮:১৫

(প্রিয়.কম) এ বছরের ডিসেম্বরে ভারতীয় জাতীয় কংগ্রেসের নতুন সভাপতি হতে যাচ্ছেন ৪৭ বছর বয়সী রাহুল গান্ধী। এমন আভাসই মিলছে দলটির ওয়ার্কিং কমিটির বৈঠকে।

২০ নভেম্বর সোমবার ভারতের রাজধানী নয়াদিল্লীতে দলের সভাপতি সোনিয়া গান্ধীর বাসায় অনুষ্ঠিত ওয়ার্কিং কমিটির বৈঠকে এমন আভাস মিলেছে বলে জানায় দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি

কংগ্রেসের মুখপাত্র রণদীপ সিংহ সুরজওয়াল জানান, ওয়ার্কিং কমিটির বৈঠকে পরবর্তী সভাপতি হিসেবে রাহুলের নাম প্রস্তাব করা হয়েছিল এবং তা গৃহীতও হয়েছে।  

ওয়ার্কিং কমিটি ভারতীয় জাতীয় কংগ্রেসের সর্বোচ্চ নীতি নির্ধারণী পরিষদ। দলের পক্ষ থেকে জানানো হয়, সভাপতি পদে নির্বাচনের জন্য ১ ডিসেম্বর মনোনয়ন আহ্বান করে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। ৪ ডিসেম্বর পর্যন্ত মনোনয়ন জমা দেওয়া যাবে। তবে এ দিনের মধ্যে যদি রাহুল ব্যতীত অন্য কেউ মনোনয়ন জমা না দেন, তবে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় তিনি বিজয়ী ঘোষিত হবেন বলে ধারণা করেছে সংশ্লিষ্টরা।

যদি অন্য প্রার্থীরা মনোনয়ন জমা দেন, সেক্ষেত্রে ১১ ডিসেম্বরের মধ্যে চাইলে প্রার্থীতা প্রত্যাহার করতে পারবেন। এরপর ১৬ ডিসেম্বর সভাপতি পদের নির্বাচন অনুষ্ঠিত হবে এবং ১৯ ডিসেম্বর ফল প্রকাশ করা হবে। 

উল্লেখ্য, ৩১ ডিসেম্বর পর্যন্ত কংগ্রেসকে সভাপতি নির্বাচনে সময় বেঁধে দেয় ভারতের নির্বাচন কমিশন। 

প্রিয় সংবাদ/শান্ত