(প্রিয়.কম) প্রথমবারের মতো কোনো পোপ অভিনীত চলিচ্চিত্র দেখতে যাচ্ছে বিশ্ব। ক্যাথলিক খ্রিষ্টানদের প্রধান ধর্মগুরু পোপ ফ্রান্সিস অভিনীত চলচ্চিত্র ‘বিয়ন্ড দি সান’ বুধবার রাতে ভ্যাটিকান সিটিতে প্রদর্শিত হতে যাচ্ছে।

গার্ডিয়ান জানিয়েছে, বর্ণনাধর্মী ছবিটিতে নিজের চরিত্রেই অভিনয় করেছেন পোপ। আর চলচ্চিত্রটি দেখতে বুধবারের প্রদর্শনীতেই তার উপস্থিতি আশা করা হচ্ছে।

চলচ্চিত্রটি থেকে আয়ে করা অর্থ পোপ ফ্রান্সিসের জন্মস্থান আর্জেন্টিনার সুবিধাবঞ্চিত শিশুদের জন্য ব্যয় করা হবে। অ্যাম্বি পিকচার্সের প্রযোজনায় ইতালি বংশোদ্ভুত হলিউড নির্মাতা আন্দ্রে লেরভলিনো ছবিটির নির্মাণ করেছেন। ছবিটির মাধ্যমে শিশু কিশোরদের কাছে যিশুখ্রীষ্টের বার্তা পৌঁছে দেওয়ার আশা করছেন তিনি।

আন্দ্রে লেরভলিনো বলেন, প্রতিবছর বড় বড় স্টারদের নিয়ে কাজ করলেও পোপকে নিয়ে কাজের অনুভূতি অন্যরকম। তিনি এটিকে নিজের জীবনের সেরা অনুভুতি বলে বর্ণনা করেন।

তিনি বলেন, ছবিটির মাঝামাঝি সময়ে পোপকে পর্দায় শিশুদের সঙ্গে প্রথমবার দেখার পর আবার শেষেও দেখা যাবে। সবমিলিয়ে প্রায় ছয় মিনিট তিনি পর্দায় থাকবেন।

চলতি বছরের জুলাইতে এই ছবির শ্যুটিং শুরু হয়। ছবিটি থেকে আয় করা অর্থ যাবে আর্জেন্টিনার দাতব্য সংস্থা এল আলেমেন্দ্রো এবং লস হগারেস দ্য ক্রিস্টোর কাছে। সুবিধাবঞ্চিত শিশু-কিশোরদের জন্য কাজের মাধ্যমে দেশটিতে খুবই পরিচিত সংস্থাটি।

প্রিয় সংবাদ/শান্ত