কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ত্রাণ না দিয়ে নদীর বাঁধ বাঁধাই করে জান-মাল রক্ষা করতে সরকারের প্রতি আহবান জানান দুর্গতরা। ছবি: প্রিয়.কম

ফুলগাজীতে তলিয়ে গেছে আরও ৫টি গ্রাম

শাহাদাত হোসেন তৌহিদ
কন্ট্রিবিউটর, ফেনী
প্রকাশিত: ২২ আগস্ট ২০১৭, ২১:০২
আপডেট: ২২ আগস্ট ২০১৭, ২১:০২

(প্রিয়.কম) অবিরাম বৃষ্টি ও পাহাড়ি ঢলে প্রায় এক মাস আগে ফুলগাজীতে বন্যায় ৪০টির অধিক গ্রাম ভেসে যায়। কিন্ত গত কয়েকদিন ভারি কোনো বর্ষা নেই, বৃষ্টি নেই, হঠাৎ তলিয়ে গেছে ফুলগাজীর দেড়পাড়া, নিলক্ষী গ্রামসহ ৫টি গ্রাম।

সরেজমিনে ঘুরে দেখা যায়, উপজেলার মুহুরি নদী দেড়পাড়া অংশে বিশাল আকার ৩ শত ফুট ভাঙা অংশ দিয়ে পানি প্রবেশ করে তলিয়ে গেছে উপজেলার পশ্চিম অঞ্চলের দেড়পাড়া, উত্তর নিলক্ষী, পূর্ব গাবতলা, পূর্ব মনতলা, গোসাইপুর গ্রাম। তড়িৎ গতিতে এ বন্যার পানিতে প্লাবিত হচ্ছে মুন্সিরহাট ইউনিয়নের করইয়া, কালিকাপুর, নোয়াপুরসহ দক্ষিণ এলাকা।

এ ছাড়াও পানির প্রবল স্রোতে ভেঙে গেছে ফুলগাজীর রাজসপুর সড়ক ও ঐতিহাসিক পশ্চিম নিলখি কেন্দ্রিয় জামে মসজিদ, বিচ্ছিন্ন হয়ে গেছে যোগাযোগ ব্যবস্থা, তাৎক্ষণিকভাবে প্লাবিত এলাকা পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার কিসিঞ্জার চাকমা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী জামাল, স্থানীয় ইউপি সদস্য মুজিবুর রহমান প্রমূখ।

বন্যাকবলিত লোকজন ক্ষোভ প্রকাশ করে বলেন, ত্রাণ নয়, চাই টেকসই সমাধান। তারা এর জন্য পানি উন্নয়ন বোর্ডকে দায়ী করেন। বার বার বন্যায় নদীর বাঁধ ভেঙে গেলেও ভাঙন মেরামতের জন্য কোনো প্রকার উদ্যোগ নিচ্ছে না পানি উন্নয়ন বোর্ড।

তারা বলেন, ত্রাণ না দিয়ে নদীর বাঁধ বাঁধাই করে তাদের জান-মাল রক্ষা করতে সরকারের প্রতি আহবান জানান।

প্রিয় সংবাদ/শান্ত