কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ফেসবুক ক্রিয়েটর অ্যাপ।

আরও ব্যবহারকারী টানতে মোবাইল ভিডিওর নতুন অ্যাপ নিয়ে হাজির ফেসবুক

ফারজানা মাহাবুবা
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৯ নভেম্বর ২০১৭, ১০:২৮
আপডেট: ১৯ নভেম্বর ২০১৭, ১০:২৮

(প্রিয়.কম) সোশ্যাল মিডিয়া জায়ান্ট ফেসবুকে বর্তমানে ২০০ কোটির বেশি গ্রাহক রয়েছে। তবে প্রতিষ্ঠানটি তাদের গ্রাহক সংখ্যা বাড়াতে এবং ব্যবহারকারীদের নিত্য নতুন অভিজ্ঞতা দিতে নতুন একটি অ্যাপ উন্মুক্ত করেছে। ‘ক্রিয়েটর’ নামের এই অ্যাপ  ব্যবহারকারীদের জন্য তাদের মোবাইল ডিভাইসের মাধ্যমে মূল ভিডিও তৈরি এবং লাইভ স্ট্রিমিং সহজ করে তুলবে।

অ্যাপটি এই মুহূর্তে আইওএস প্ল্যাটফর্মের জন্য উন্মুক্ত করা হয়েছে তবে খুব শিগগিরই এটি অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মের জন্য ছাড়া হবে বলেও জানিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। ফেসবুক ভিডিও পণ্য বিভাগের ব্যবস্থাপক ক্রিস হ্যাটফিল্ড এক পোস্টে জানিয়েছেন, ফেসবুকে ভিডিও নির্মাতারা ফ্যান ও কমিউনিটির সঙ্গে যুক্ত থাকতে, লাইভে তাদের সঙ্গে সরাসরি কথা বলতে ও অর্থ আয় করার সুযোগ পাবেন। 

লাইভ স্ট্রিমিং যাতে আরও সহজে করা যায় সেজন্য অ্যাপটিতে বেশ কিছু টুল যুক্ত করা হয়েছে। অ্যাপের পাশাপাশি ফেসবুক ফর ক্রিয়েটরস নামে একটি ওয়েবসাইট চালু করা হয়েছে যেখানে কীভাবে উন্নত ভিডিও তৈরি করা যায় এবং দর্শক বাড়ানো যায় সেই পরামর্শ রয়েছে।

ফেসবুক সাম্প্রতিক সময়ে ভিডিও কনটেন্টের দিকে ঝুঁকছে। তবে প্রতিদ্বন্দ্বি ইউটিউবের চেয়ে অনেকটাই পিছিয়ে আসে প্রতিষ্ঠানটি।

সূত্র: সিএনবিসি

প্রিয় টেক/আশরাফ