কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ম্যাচের মধ্যে বাউন্ডারিতে ঢুকে পড়েন অস্ট্রেলিয়ার অতিরিক্ত ক্রিকেটার। ছবি: প্রিয়.কম

চট্টগ্রাম টেস্টে ফিল্ডিংয়ে অস্ট্রেলিয়ার ১২ ফিল্ডার!

সামিউল ইসলাম শোভন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭ সেপ্টেম্বর ২০১৭, ১৪:৫০
আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০১৭, ১৪:৫০

(প্রিয়.কম, চট্টগ্রাম থেকে) লাঞ্চ থেকে মাত্রই মাঠে ফিরেছে বাংলাদেশ-অস্ট্রেলিয়া। দুই ওভার যেতে না যেতেই জহুর আহমেদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়ামে নতুন ঘটনার জন্ম দেয় অস্ট্রেলিয়া। খেলা চলাকালীন অতিরিক্ত ক্রিকেটার দাঁড়িয়ে থাকলেন বাউন্ডারির মধ্যে! সেটাও আবার একাধিকবার!

এভাবেই মাঠের মধ্যে ঢুকে পড়েন অতিরিক্ত ক্রিকেটার। ছবি: প্রিয়.কম

লং অফে সীমানার কাছে ফিল্ডিং করছিলেন গ্লেন ম্যাক্সওয়েল। তীব্র গরমে পেরে উঠছিলেন না। সে কারণেই সীমানার বাইরে তাকে পানি দেওয়ার জন্য এসেছিলেন অতিরিক্ত ক্রিকেটার। কিন্তু ক্রিকেটের কোড অব কনডাক্টের নিয়ম অনুযায়ী, বোলিং শুরু হলে ফিল্ডিং দলের পক্ষে ১১ জনের বেশি সীমানার মধ্যে থাকা যাবে না। কিন্তু ম্যাক্সওয়েলকে পানি দিতে এসে বোলিং করার সময়ও বাউন্ডারির ভিতরে থাকলেন অতিরিক্ত ক্রিকেটার। একই ওভারে বেশ কয়েকবার এমন ঘটনা ঘটল। যদিও পুরোটাই দুই আম্পায়ারের চোখ এড়িয়ে গেছে। পরবর্তীতে অ্যাস্টন অ্যাগারের করা ওভারটি শেষ হলে অন্যপ্রান্তে চলে যান ম্যাক্সওয়েল। তাকে পানি দিতে আসা সেই অতিরিক্ত ক্রিকেটারও সীমানার ধার দিয়ে ফিরে যান ডাগআউটে।

ওপাশে বোলিং করছেন অ্যাস্টন অ্যাগার, এ পাশে সীমানার মধ্যে অতিরিক্ত ক্রিকেটারসহ মোট ১২ জনের অস্ট্রেলিয়া দল!ছবি: প্রিয়.কম

এই মুহূর্তে ব্যাট হাতে ভুগছে বাংলাদেশ দল। প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার দেওয়া ৭২ রানের লিডের জবাবে দ্বিতীয় ইনিংসে ১৪৮ রান তুলতেই সাত উইকেট হারিয়েছে মুশফিকুর রহিমের দল। ৭৬ রানের লিড নিয়েছে বাংলাদেশ। উইকেটে রয়েছেন মুমিনুল হক (২৮) ও মেহেদী হাসান মিরাজ (১৭)।

প্রিয় স্পোর্টস/ শান্ত মাহমুদ