কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

২০১৫ সালে বাংলাদেশ বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যকার ম্যাচের একটি মুহূর্তে। ছবি: সংগৃহীত

দক্ষিণ আফ্রিকায় পরিণত বাংলাদেশকে দেখবে সবাই

সামিউল ইসলাম শোভন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০১৭, ১৯:২৮
আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০১৭, ১৯:২৮

(প্রিয়.কম) দুই টেস্ট, তিন ওয়ানডে ও দুই টি-টোয়েন্টি খেলতে ১৬ সেপ্টেম্বর দক্ষিণ আফ্রিকায় রওয়ানা দেবে বাংলাদেশ দল। নয় বছর পর হাশিম আমলা-এবি ডি ভিলিয়ার্সদের বিপক্ষে খেলতে গিয়ে ভাল কিছু করার স্বপ্নে বিভোর মুশফিকুর রহিম-মাশরাফি বিন মুর্তজারা। দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর দাবি, প্রোটিয়াদের বিপক্ষে পরিণত বাংলাদেশকেই দেখবে ক্রিকেট বিশ্ব।

এই সফরে ম্যানেজারের দায়িত্ব পাওয়া নান্নু বৃস্পতিবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বলেন, ‘নয় বছর আগের আর এখনকার ক্রিকেটের মধ্যে কিন্তু পার্থক্য রয়েছে। এখন বাংলাদেশ অনেক পরিণত, অনেক বেশি টেস্ট খেলেছে। পাশাপাশি ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলেছে। এই খেলোয়াড়দের থেকে আমরা অনেক কিছু পেয়েছি গত কিছু বছর ধরে। টেস্ট ক্রিকেটে এক বছরের ধারাবাহিকতায় আমরা আত্মবিশ্বাসী যে আমরা ভাল করব।

ডেল স্টেইন, মরনে মরকেলের মতো গতিদানব রয়েছেন দক্ষিণ আফ্রিকা দলে। সেখানে বাংলাদেশের বোলারা কতোটা সুবিধা পাচ্ছেন, সেটা নিয়ে প্রশ্ন থাকছেই। যদিও নান্নুর ভাবনা, পার্থক্য শুধুই অভিজ্ঞতা। তাই বিশ্বাস রাখতে বললেন সবাইকে।

নান্নু বলেন, ‘আমাদের ফাস্ট বোলাররা বিশ্বমানের, অন্যান্য দেশের যারা আছে তাদের কাছাকাছিই আছি আমরা। অভিজ্ঞতার পার্থক্য আছে। এখন যত খেলবে তত অভিজ্ঞতা বাড়বে। আমার বিশ্বাস এবং আপনারাও দেখেন দল কেমন করে।

প্রিয় স্পোর্টস/শান্ত মাহমুদ