কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ছবি: শামছুল হক রিপন, প্রিয়.কম

বালিকা হাসায়, বালক হাসে!

কুদরত উল্লাহ
সহ-সম্পাদক, বিনোদন
প্রকাশিত: ০৭ জুন ২০১৭, ১১:২৬
আপডেট: ০৭ জুন ২০১৭, ১১:২৬

(প্রিয়.কম) আকাশে মেঘের ভেলাগুলো ভেসে বেড়ায় দল বেঁধে। আচমকা বাতাসে একটু এলোমেলো হয়ে আবারও একই পথে যাচ্ছে। বৃষ্টি আসবে কথাটি সত্য হয়ে ঝরে পড়ল অনবরত। দক্ষিণা বারান্দায় এমনও ক্ষণে এক জোড়া হাসির শব্দ শুনে ভাবনার কেন্দ্রতে কিছুটা ভাটা পড়ে। মুখ পিছনে ফিরিয়ে দেখি একটি বালক ও একটি বালিকা হাসছে। তাদের বন্ধুত্ব শুরু হলো নতুন করে। কারণ এই নাটকের মাধ্যমে তাদের একসঙ্গে পথচলা শুরু হলো। মেয়েটি হচ্ছে শাহনাজ সুমি ও ছেলেটি অ্যালেন শুভ্র। প্রথমবারের মতো জুটিবদ্ধ হয়ে অভিনয় করছেন ‘প্রিয়ন্তীর জন্য একটু ভালোবাসা’ নামের একটি ঈদের নাটকে। পরিচালনা করছেন আবুল হায়াত।

সুমি একটি বিজ্ঞাপন দিয়েই সবার নজর কেড়েছেন। আর অ্যালেন সাবলীল অভিনয়ের মাধ্যমে অনেক আগেই দর্শকের মনে জায়গা করে নিয়েছেন। এবার শুরু হলো তাদের বন্ধুত্ব। এরপর দীর্ঘ একটা পথ একই সঙ্গে হয়তো তারা অভিনয় করবেন আবারও। কিন্তু কখনও কোনো কিছুতেই জুটিবদ্ধ হয়ে অভিনয় করা হয়নি তাদের। প্রথম সব কিছুই একটু অন্যরকম। স্মৃতির পাতায় রয়ে যাবে এই নাটকটি। বন্ধুত্বের একটু খুনসুটি তো হতেই হয়। আর তাইতো যতক্ষণ ছিলেন তারা একটু দুষ্টুমি, একটু হাসি, একটু চুপিসারে কথা বলা। তারপর একসঙ্গে দুপুরে খাওয়া। ঠিক আবার দৃশ্যধারণের সময় নিজেদের চরিত্রে প্রবেশ করেছেন তারা।

রাবেয়া খাতুনের গল্প থেকে নাটকটির চিত্রনাট্য ও পরিচালনা করছেন তুখোড় অভিনেতা ও নির্মাতা আবুল হায়াত। তিনি প্রিয়.কমকে বলেন, ‘বিশেষ দিনগুলোতে নিজের পরিচালনায় কিছু একটা নির্মাণ করার চেষ্টা করি। এবারের ঈদেও তাই করছি। তবে রাবেয়া খাতুনের গল্প অবলম্বনে নাটকটি নির্মাণ করছি। অ্যালেন ও সুমি দুইজনই ভালো অভিনয় করছে।’

এসব জানতে কথায় কথায় সময় গড়িয়ে যায়। ওদিকে আকাশে মেঘের কোনো চিহ্ন নেই। সূর্য তার রূপ ফিরে পেয়ে তাপ বিতরণ করে চলছে নিয়ম মতো। কিন্তু এদিকে থেমে নেই অ্যালেন ও সুমি’র মাতামতি। চলবে মধ্যরাত পর্যন্ত। 

তাদের এই বন্ধুত্ব আনমনে কিছুক্ষণ দেখে বুঝেছি তারা মেতেছেন দু’জন দু’জনাতে। এবার নিজেদের গন্তব্যে ফেরার পালা। তবে ফেরার আগে বলে রাখি পাঠকের জন্য, আসছে ঈদে নাটকটি প্রচার হবে চ্যানেল আই-তে।

প্রিয় বিনোদন/ফারজানা রিংকী