কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

দিজনের বিপক্ষে গোল উৎসব করেছেন কাভানি-এমবাপ্পে-নেইমাররা। ছবি : সংগৃহীত

নেইমারের পেনাল্টিই কাভানির ইতিহাসে বাঁধা!

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০১৮, ১০:১৬
আপডেট: ১৮ জানুয়ারি ২০১৮, ১০:১৬

(প্রিয়.কম) মাঠে নেমেই জ্বলে উঠলেন নেইমার। দিজনের বিপক্ষে একাই ৪ গোল করলেন এই ব্রাজিলিয়ান সুপারস্টার। তার দুর্দান্ত পারফরম্যান্সের সৌজন্যে বুধবার বড় জয় পেয়েছে পিএসজিও। নিজেদের মাঠে এদিন তারা ৮-০ গোলে বিধ্বস্ত করেছে দিজনকে।

ফ্রেঞ্চ লিগ ওয়ানে পিএসজির হয়ে এদিন গোলের দেখা পেয়েছেন ডি মারিয়া, এডিনসন কাভানি এবং কিলিয়ান এমবাপ্পেও।

শুরুটা করেছিলেন অ্যাঞ্জেল ডি মারিয়া। চার মিনিটে প্রথম গোল করে স্বাগতিকদের এগিয়ে দেওয়ার পর ১৫ মিনিটেই ব্যবধান দ্বিগুন করেন তিনি।

২১ মিনিটে পিএসজির তৃতীয় গোলটি করেন এডিনসন কাভানি। এই গোলের সৌজন্যেই পিএসজির হয়ে সর্বকালের সর্বোচ্চ গোলদাতার রেকর্ডে ভাগ বসান কাভানি। পিএসজির হয়ে সবধরনের প্রতিযোগিতায় তার গোল এখন ১৫৬। ২০১২ সাল থেকে ২০১৬ পর্যন্ত তার সমান ১৫৬ গোল করে এই রেকর্ডটাকে নিজের করে রেখেছিলেন পিএসজির সাবেক সুইডিশ স্ট্রাইকার জ্লাতান ইব্রাহিমোভিচ।

যদিও এদিন ইব্রাকেও ছাড়িয়ে যাওয়ার সুযোগ এসেছিল কাভানির। ম্যাচের ৮৩ মিনিটে পিএসজি যখন পেনাল্টি পায় তখন অনেকেই ভেবেছিলেন সেই সুযোগ কাজে লাগিয়ে পিএসজির হয়ে সর্বকালের সর্বোচ্চ গোলের রেকর্ডটাকে এককভাবে নিজের করে নিবেন কাভানি। কিন্তু উরুগুইয়ান স্ট্রাইকারকে হতাশায় ডুবিয়ে পেনাল্টি নেন নেইমার। এর ফলে আগেই হ্যাটট্রিক পূর্ণ করা নেইমার নিজের চতুর্থ এবং দলের অষ্টম গোলটি করেন। এর আগে ৭৭ মিনিটে গোলের দেখা পান পিএসজির ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পেও।

তবে কাভানিকে সুযোগ না দিয়ে নেইমার কেন পেনাল্টি নিলেন এদিন? এমন প্রশ্ন করা হয়েছিল পিএসজির অভিজ্ঞ কোচ উনাই এমেরিকে। তিনি অবশ্য সাফাই গাইলেন নেইমারেরই। বলেন, ‘নেইমার পেনাল্টি নিয়েছে কারণ এটা ছিল তার একটা ভালো দিন। এতে আমরা খুব খুশি। গোলের আরও সুযোগ পাবে কাভানি, কোনো সন্দেহ নেই তাতে।’

এই জয়ের ফলে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে থাকা লিঁওর চেয়ে ১১ পয়েন্ট এগিয়ে গেছে প্যারিসের জায়ান্ট ক্লাবটি। ২১ ম্যাচ থেকে তাদের সংগ্রহ ৫৬। আর দুইয়ে থাকা লিঁওর পয়েন্ট ৪৫।

সূত্র : বিবিসি

প্রিয় স্পোর্টস/আরএ