কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

এবি ডি ভিলিয়ার্স ও জেপি ডুমিনি। ছবি: সংগৃহীত

ডু প্লেসির টি-টোয়েন্টি সিরিজ শেষ, অধিনায়ক ডুমিনি

মেহেরিনা কামাল মুন
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৩ অক্টোবর ২০১৭, ১৩:২৫
আপডেট: ২৩ অক্টোবর ২০১৭, ১৩:২৫

(প্রিয়.কম) বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে ফ্লিক করে দুই রান নিতে গিয়েছিলেন দক্ষিণ আফ্রিকার তিন ফরম্যাটের অধিনায়ক ফাফ ডু প্লেসি। কিন্তু দ্বিতীয় রান শেষ না করতেই মাটিতে লুটিয়ে পড়েন ব্যথায়। পরে আর ব্যাট করতে পারেননি ডু প্লেসি। এমনকি বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও খেলতে পারবেন না তিনি। তার পরিবর্তে অধিনায়কের দায়িত্ব পালন করবেন জেপি ডুমিনি।

রোববার বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকার মধ্যকার তৃতীয় ও শেষ ম্যাচে হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে পড়েন দক্ষিণ আফ্রিকার অভিজ্ঞ ব্যাটসম্যান ডু প্লেসি। ব্যাটিং না করে মাঠ থেকে উঠে যাওয়া প্লেসি পরবর্তীতে আর ফিল্ডিংয়েও নামেননি। ইনজুরির কারণে বেশ কিছুদিনের জন্য মাঠের বাইরে চলে গেছেন ডু প্লেসি। ২০০ রানের বিশাল জয় পাওয়ার ম্যাচে মাঠ ছাড়ার আগে ৬৭ বলে ১০টি চার ও একটি ছক্কায় ৯১ রানের ইনিংস খেলেন ডু প্লেসি। 

অধিনায়ক ফাফ ডু প্লেসিসের পরিবর্তে দলে ডাক পেয়েছেন ডানহাতি অলরাউন্ডার ডুয়াইন প্রিটোরিয়াস। তৃতীয় ওয়ানডে শেষে ক্রিকেট দক্ষিণ আফ্রিকার পক্ষ থেকে এ বিষয়ে নিশ্চিত করা হয়েছে। বাংলাদেশের বিপক্ষে সিরিজে দক্ষিণ আফ্রিকার ইনজুরির তালিকা বেশ লম্বা। প্রথমেই কাঁধের ইনজুরির কারণে সিরিজ থেকে নাম তুলে নেন ডেল স্টেইন। ফিল্যান্ডার ও ক্রিস মরিস চোটের কারণে দলের বাইরেই আছেন।

বাংলাদেশ শিবিরেও হানা দিয়েছে ইনজুরি। ওপেনার তামিম ইকবাল ও কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান সিরিজ থেকে ছিটকে গেছেন। এছাড়া টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম, ওপেনার ইমরুল কায়েসও চোট পেয়েছিলেন। তবে তাদের চোট গুরুতর না হওয়ায় সব ম্যাচই খেলেছেন তারা।

প্রিয় স্পোর্টস/মিজান/শান্ত মাহমুদ