কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ছবিঃ সংগৃহীত

ইন্টারনেট সংযুক্ততায় বাংলাদেশের সম্ভাবনা নিয়ে ঢাকায় আন্তর্জাতিক সেমিনার

এম. রেজাউল করিম
প্রতিবেদক
প্রকাশিত: ০৬ আগস্ট ২০১৭, ১৯:০০
আপডেট: ০৬ আগস্ট ২০১৭, ১৯:০০

(প্রিয়.কম) বাংলাদেশের প্রান্তিক মানুষের কাছে তথ্যপ্রযুক্তি ও নেটওয়ার্ক সংযোগে সম্ভাবনা নিয়ে ঢাকায় অনুষ্ঠিত হয়ে গেলো আন্তর্জাতিক সেমিনার।

৫ আগস্ট শনিবার রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে বাংলাদেশী প্রযুক্তি প্রতিষ্ঠান প্রভিডেন্ট টেকনলোজিসের আয়োজনে ও চীনা নেটওয়ার্কিং পন্য নির্মাতা  সাংহাই বাউদ ডাটা কমিউনিকেশন (বিডিকম) এর উদ্যোগে এ সেমিনারের আয়োজন করা হয়।

‘বাংলাদেশের সংযোগ পরিচালনা’ শীর্ষক এই সেমিনারে দেশি বিদেশী  এক হাজার ৪০০ প্রতিনিধি ও প্রযুক্তি বিশেষজ্ঞগণ অংশগ্রহন করেন। 

এই বিষয়ে প্রভিডেন্ট টেকনোলজিসের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জুবায়ের বলেন, প্রান্তিক মানুষের কাছে সরাসরি ইন্টারনেট পৌছাতে ফাইবার টু দ্য হোম প্রকৌশলে কাজ করছি আমরা। চীনা প্রতিষ্ঠান বিডিকমের নেটওয়ার্কিং ডিভাসসমুহ বাংলাদেশের কারিগরী কর্মকর্তাদের কাছে পরিচিত করে তুলতে আমাদের এই আয়োজন।

তিনি আরো জানান, ডিজিটাল বাংলাদেশ গঠনে প্রথম শর্ত হলো সংযোগ। আর মানুষের কাছে সংযোগ পৌছাতে আমরা নেটওয়ার্কিং পন্য অবকাঠামো উন্নয়নে অবদান রাখছি। যা দেশের প্রযুক্তিগত অগ্রযাত্রায় প্রভাব রাখবে। 

অনুষ্ঠানে বিডিকম সাংহাইয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা চেন উন জানান, চীনের অন্যতম দূর সংযোগ পন্য নির্মাতা প্রতিষ্ঠান হিসেবে সাংহাই বিডিকম আন্তর্যাতিক ‘ওয়ান বেল্ট, ওয়ান রোড’ কর্মসুচীর আলোকে এই অঞ্চলের মানুষের জীবন যাপনে দূরযোগাযোগের সহজতর সমাধান পোঁছে দিতে কাজ করে যাচ্ছে। বাংলাদেশি ‘প্রভিডেন্ট  টেকনোলোজি’ এবং বিডিকম সাংহাই নিত্য নতুন উদ্ভাবন পরিচয়ের মাধ্যমে বাংলাদেশের প্রান্তিক মানুষের কাছে সাশ্রয়ী পৌছাতে অবকাঠামো উন্নয়নে কাজ করবে যা ব্যপকভাবে শিল্পোন্নয়নে অবদান রাখবে।

প্রিয় টেক/মিজান