(প্রিয়.কম) মিয়ানমারের নিরাপত্তাবাহিনীর অমানবিক নির্যাতন সহ্য করতে না পেরে দেশটির রাখাইন রাজ্য থেকে প্রান বাঁচাতে পালিয়ে বাংলাদেশে আসা রোহিঙ্গাদের বাস্তবিক পরিস্থিতি দেখাতে কক্সবাজার নিয়ে যাওয়া হবে ঢাকায় নিযুক্ত বিদেশি কূটনীতিকদের।

১১ সেপ্টেম্বর সোমবার বিকেলে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এশিয়ার দেশগুলোর কূটনীতিকদের কাছে পররাষ্ট্র মন্ত্রণালয়ের ব্রিফিংয়ের পর পররাষ্ট্রসচিব শহীদুল হক সাংবাদিকদের এ কথা জানান।

পররাষ্ট্রসচিব জানান, পররাষ্ট্র মন্ত্রণালয়ের ব্যবস্থাপনায় আগামী ১৩ আগস্ট বুধবার কূটনীতিকদের কক্সবাজার নিয়ে যাওয়া হবে।

চলমান রোহিঙ্গা সঙ্কট ও এ বিষয়ে সরকারের অবস্থান বিষয়ে এই ব্রিফিং হয়। আজকের ব্রিফিংয়ে আসিয়ানভুক্ত দেশ, দূর প্রাচ্যের দেশসমূহ এবং দক্ষিণ এশিয়ার দেশগুলোর রাষ্ট্রদূতরা উপস্থিত ছিলেন। তবে মিয়ারমানকে এ ব্রিফিংয়ে আমন্ত্রণ জানানো হয়নি।

এর আগে রোববার যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, অস্ট্রেলিয়া, তুরস্ক, ইউরোপিয়ান ইউনিয়নভুক্ত বিভিন্ন দেশ ও মধ্যপ্রাচ্যসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূতদের এই সঙ্কট সম্পর্কে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে জানানো হয়।

গত ২৪ আগস্ট রাতে কয়েকটি পুলিশ ও সেনা ক্যাম্পে হামলার ঘটনার পর থেকে মিয়ানমারের রাখাইন রাজ্যে অভিযান চালাচ্ছে দেশটির সেনাবাহিনী। অভিযানের মুখে প্রাণে বাঁচতে দলে দলে বাংলাদেশে আসছেন রোহিঙ্গারা।

প্রিয় সংবাদ/শান্ত