কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

প্রধানমন্ত্রী বন্যাকবলিত দিনাজপুর-কুড়িগ্রাম পরিদর্শনে যাচ্ছেন আজ

ইতি আফরোজ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২০ আগস্ট ২০১৭, ০৯:১৭
আপডেট: ২০ আগস্ট ২০১৭, ০৯:১৭

(প্রিয়.কম) প্রধানমন্ত্রী শেখ হাসিনা বন্যাদুর্গত এলাকা পরিদর্শনে দিনাজপুর ও কুড়িগ্রাম যাচ্ছেন আজ রোববার। প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে এ তথ্য জানানো হয়েছে।

২০ আগস্ট রোববার সকাল সাড়ে ১০টায় হেলিকপ্টারে দিনাজপুর অবতরণ করবেন প্রধানমন্ত্রী। বন্যাকবলিত এলাকা পরিদর্শনের পর বেলা ১১টায় দিনাজপুর জিলা স্কুল আশ্রয়কেন্দ্রে দুর্গতদের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করবেন তিনি। বিরল উপজেলার তেঘরা হাই স্কুল আশ্রয়কেন্দ্রেও ত্রাণ বিতরণের কথা রয়েছে তার।

দিনাজপুর থেকে প্রধানমন্ত্রী যাবেন বন্যাকবলিত আরেক জেলা কুড়িগ্রামে। জেলার বন্যাকবলিত এলাকা পরিদর্শনের পর পাঙ্গারানী লক্ষ্মীপ্রিয়া স্কুল অ্যান্ড কলেজ মাঠে দুর্গতদের মধ্যে ত্রাণ বিতরণ করবেন তিনি। বন্যাকবলিত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ শেষে ওইদিন বিকালে ঢাকায় ফিরবেন প্রধানমন্ত্রী।

উল্লেখ্য, অতিবর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে এবার দেশের ২৭টি জেলা বন্যাকবলিত হয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের সর্বশেষ হিসাব অনুযায়ী, এসব জেলার ১৫৪টি উপজেলার ১ হাজার ৩৮টি ইউনিয়নের ৬ হাজার ৬৮০টি গ্রাম ক্ষতিগ্রস্ত হয়েছে। এসব গ্রামের ক্ষতিগ্রস্ত মানুষের সংখ্যা ৫৭ লাখ। ফসল ক্ষতিগ্রস্ত হয়েছে ৪ লাখ ৬৮ হাজার হেক্টরের। পাশাপাশি ৪০ হাজার ঘরবাড়ি সম্পূর্ণ ও ৪ লাখ ৯১ হাজার আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। 

এছাড়া এবারের বন্যায় দেশের বিভিন্ন জেলায় এখন পর্যন্ত ৯৩ জনের মৃত্যু ও ৫৭ লাখেরও বেশি মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে বলে ১৯ আগস্ট শনিবার বিকেলে জানিয়েছেন ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সচিব শাহ কামাল। এখন পর্যন্ত প্লাবিত হয়েছে ২৭টি জেলা। এতে ৫৭ লাখ ১৯ হাজার মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে এবং ১৪টি জেলায় পানিতে ডুবে ৯৩ জন মারা গেছেন।

প্রিয় সংবাদ/আশরাফ