কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

খুলনা টাইটান্সের বিপক্ষে শট খেলছেন ঢাকা ডায়নামাইটসের ক্যারিবিয় ব্যাটসম্যান কাইরন পোলার্ড। ছবি: প্রিয়.কম

শেষ ওভারের রোমাঞ্চে ঢাকার টানা তৃতীয় জয়

মুশাহিদ মিশু
Writer
প্রকাশিত: ১৪ নভেম্বর ২০১৭, ১৬:৪৬
আপডেট: ১৪ নভেম্বর ২০১৭, ১৬:৪৬

(প্রিয়.কম) জয়ের জন্য ঢাকা ডায়নামাইটসের দরকার ছিল ১৫৭ রান। কিন্তু এই লক্ষ্য তাড়া করতে নেমেও রীতিমত হিমশিম খেয়েছে সাকিব আল হাসানের দল। স্কোরকার্ডে মাত্র ৪১ রান যোগ করতেই সাজঘরে ফিরেছিলেন পাঁচ ব্যাটসম্যান। তবে সেখান থেকে কাইরন পোলার্ড-জহুরুল ইসলাম অমির ব্যাটে এক বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় ঢাকা। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরে এটা ঢাকার টানা তৃতীয় জয়।

মঙ্গলবার মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে স্কোরকার্ডে ১৫৬ রান যোগ করে খুলনা টাইটান্স। জবাবে ১৯.৫ ওভারে চার উইকেট হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ঢাকা ডায়নামাইটস। 

১৫৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই খেই হারান ঢাকা ডায়নামাইটসের ব্যাটসম্যানরা। স্কোরকার্ডে ৪১ রান জমা করতেই ফিরে যান টপ অর্ডারের পাঁচ ব্যাটসম্যান। এক এক করে সাজঘরে ফেরেন এভিন লুইস, সুনীল নারাইন, শহীদ আফ্রিদি, ক্যামেরন ডেলপোর্ট ও অধিনায়ক সাকিব আল হাসান। এর মধ্যে মাত্র ১৩ রানেই টপ অর্ডারের তিন ব্যাটসম্যান সাজঘরে ফিরে যান।

এরপর চতুর্থ উইকেটে সুনীল নারাইন ও সাকিব আল হাসান ১১ এবং পঞ্চম উইকেটে সাকিব ও কাইরন পোলার্ড ১৭ রানের জুটি গড়েন। সাকিবের বিদায়ের পর উইকেটের একপ্রান্ত আগলে ব্যাট হাতে ঝড় তুলে ঢাকাকে ম্যাচে ফেরান কাইরন পোলার্ড। ২৪ বলে তিন চার ও ছয়টি ছয়ে ৫৫ রানের বিধ্বংসী ইনিংস খেলেন ওয়েস্ট ইন্ডিজের এই ডানহাতি ব্যাটসম্যান।

তাকে যোগ্য সঙ্গ দিতে থাকেন উইকেটরক্ষক ব্যাটসম্যান জহুরুল ইসলাম। পোলার্ড ফিরে গেলেও মোসাদ্দেক হোসেন সৈকতকে সঙ্গে নিয়ে দলকে জয়ের দিকে নিয়ে যেতে থাকেন ডানহাতি এই ব্যাটসম্যান। শেষ ওভারে ঢাকার প্রয়োজন ছিল ছয় রান। ওয়েস্ট ইন্ডিজের কার্লোস ব্রাথওয়েটের প্রথম দুই বল থেকে কোন রানই নিতে পারেননি জহুরুল। তৃতীয় বলে এসে সিঙ্গেল রান বের করতে সক্ষম হন তিনি। চতুর্থ বল থেকেও ব্রাথওয়েট দেন এক রান। এর পরের বলে রিভার্স স্কুপে ব্রাথওয়েটকে সীমানা ছাড়া করেন জহুরুল। ফলাফল, এক বল বাকি থাকতেই চার উইকেটের জয় তুলে নেয় ঢাকা। 

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকে ধীরগতিতে এগোতে থাকেন খুলনার ব্যাটসম্যানরা। কিন্তু শেষ দিকে ঢাকার বোলারদের উপর তাণ্ডব চালান কার্লোস ব্রাথওয়েট। খুলনার ব্যাটসম্যানরা যখন ব্যর্থ হয়ে একে একে সাজঘরে ফিরছিলেন, তখন মাত্র ২৯ বলে চারটি চার এবং ছয়টি ছয়ে ৬৪ রান করে অপরাজিত থাকেন এই ক্যারিবিয় ব্যাটসম্যান। ব্রাথওয়েট ছাড়াও ৩০ বলে ৩৪ রান করেন রিলে রুশো।

এছাড়া ওপেনার নাজমুল হোসেন শান্ত ২৪ ও অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাট থেকে আসে ১৪ রান। তাতে নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ১৫৬ রানের সংগ্রহ পায় খুলনা টাইটান্স। ঢাকার হয়ে দু'টি উইকেট নেন আবু হায়দার রনি। একটি করে উইকেট নিয়েছেন সাকিব আল হাসান, সুনীল নারাইন ও শহীদ আফ্রিদি।

প্রিয় স্পোর্টস/