কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ডেভিড মিলার। ছবি: এএফপি

বাংলাদেশকে লজ্জায় ফেলে মিলারের বিশ্বরেকর্ড

মুশাহিদ মিশু
Writer
প্রকাশিত: ২৯ অক্টোবর ২০১৭, ২০:৪৩
আপডেট: ২৯ অক্টোবর ২০১৭, ২০:৪৩

(প্রিয়.কম) মুশফিকুর রহিমের গ্লাভসে ধরা পড়েও শূণ্য রানেই জীবন পেয়ে যান ডেভিড মিলার। জীবন পেয়ে সেটাকে ভালভাবেই কাজে লাগালেন দক্ষিণ আফ্রিকার এই বাঁহাতি ব্যাটসম্যান। ৩৫ বলে তুলে নেন টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। শুধু তাই নয়, আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটাই দ্রুততম সেঞ্চুরির রেকর্ড। 

শেষ পর্যন্ত মিলারকে সাজঘরে পাঠাতে পারেননি বাংলাদেশের কোনও বোলার। নির্ধারিত ২০ ওভার শেষে মাঠ ছাড়ার আগে ১০১ রানে অপরাজিত থাকেন তিনি। ৩৬ বলের মোকাবেলায় সাত চার ও নয় ছয়ে ১০১ রান আসে তার ব্যাট থেকে। এর মধ্যে মোহাম্মদ সাইফুদ্দিনের এক ওভারেই পাঁচটি ছয় হাঁকান বাঁহাতি এই ব্যাটসম্যান। এর আগে ২৩ বলে ৫০ রান পূর্ণ করেন তিনি।

রোববার পচেফস্ট্রুমে দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও দক্ষিণ দক্ষিণ আফ্রিকা। টস হেরে আগে ব্যাট করতে নেমে জেপি ডুমিনি ব্যক্তিগত ৪ ও এবি ডি ভিলিয়ার্স ২০ রানে ফিরে গেলেও সাকিব-মিরাজদের উপর তাণ্ডব চালান ওপেনার হাশিম আমলা। তাকে সঙ্গ দেন ডেভিড মিলার। ৮৫ রানে আমলাকে ফিরিয়ে প্রোটিয়াদের ইনিংসে লাগাম টানার চেষ্টা করেন সাইফুদ্দিন।

আমলা ফিরলেও অপর প্রান্ত আগলে রেখে তাণ্ডব চালিয়ে যান মিলার। শেষ পর্যন্ত সেঞ্চুরি পূর্ণ করে থামেন তিনি। এর আগে টি-টোয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরি করার রেকর্ড ছিল রিচার্ড লেভির দখলে। ২০১২ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে ৪৫ বলে সেঞ্চুরির দেখা পান এই প্রোটিয়া ব্যাটসম্যান। কিন্তু এদিন তার চেয়ে ১০ বল কম খেলেই সেঞ্চুরির দেখা পেয়েছেন মিলার।

এছাড়া দক্ষিণ আফ্রিকার ফাফ ডু প্লেসি ও ভারতের লোকেশ রাহুল সমান ৪৬ বলে টি-টোয়েন্টিতে সেঞ্চুরি পূর্ণ করেন। অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ ও ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইলের লেগেছিল ৪৭ বল।

প্রিয় স্পোর্টস/শোভন