কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মোহাম্মদ শহীদ এবং ছেলে আরাফ ও কন্যা আরোহীকে নিয়ে স্ত্রী ফারজানা আকতার। ছবি: সংগৃহীত

মামলার ভয়ে স্ত্রীকে ঘরে তুললেন ক্রিকেটার শহীদ!

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০১৭, ১৪:৪৮
আপডেট: ২১ সেপ্টেম্বর ২০১৭, ১৪:৪৮

(প্রিয়.কম) সংসার বাঁচাতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) শরণাপন্ন হয়েছিলেন ক্রিকেটার মোহাম্মদ শহীদের স্ত্রী ফারজানা আকতার। বিসিবির পক্ষ থেকেও তাকে আশ্বস্ত করা হয়েছিল। যদিও বিসিবির কথা আমলে নেননি জাতীয় দলের হয়ে পাঁচটি টেস্ট ও একটি টি-টোয়েন্টি খেলা শহীদ। তবে শেষ পর্যন্ত মামলার ভয়ে স্ত্রী ও সন্তানদের বাড়ি ফিরিয়ে নিলেন ২৮ বছর বয়সী ডানহাতি এই পেসার। দুই সন্তান আরাফ ও আরোহীকে নিয়ে প্রায় তিন মাস পর স্বামীর বাড়ি ফিরলেন ফারজানা।

২০১১ সালে পারিবারিকভাবেই ফারজানা আকতারকে বিয়ে করেন ক্রিকেটার শহীদ। বিয়ের পর নারায়ণগঞ্জেই বসবাস করছিলো এই দম্পতি। কিন্তু চলতি বছরের ২৩ জুন ঈদ উল ফিতরের তিনদিন আগে নির্যাতন করে দুই সন্তানসহ স্ত্রী ফারজানাকে বাড়ী থেকে বের করে দেন শহীদ। এরপর থেকে দুই সন্তানসহ বাবার বাড়ি মুন্সিগঞ্জে আশ্রয় নেন ফারজানা। সেখানে থেকেই অনেকভাবে স্বামীকে বোঝানোর চেষ্টা করেন তিনি।

কিন্তু কোনো কিছুতেই কাজ হচ্ছিল না। এরপর অনেকটা বাধ্য হয়েই বিসিবির শরণাপন্ন হন শহীদের স্ত্রী। ফারজানার লিখিত অভিযোগ আমলে নিয়ে বিসিবি এ ব্যাপারে আপস-মীমাংসার দায়িত্ব দেয় সাবেক অধিনায়ক ও বিসিবির পরিচালক খালেদ মাহমুদ সুজনের ওপর। কিন্তু তাতেও কাজ হয়নি। সুজনের কথা কানেই নেননি শহীদ। এমন অবস্থায় ফারজানা আকতারকে মামলা করার পরামর্শ দেন সুজন। তবে মামলা করার আগে শহীদকে ম্যাসেজে বিষয়টা জানাতে বলেন তিনি।

সুজনের পরামর্শ মেনে মঙ্গলবার দুই সন্তানকে সঙ্গে নিয়ে মুন্সীগঞ্জ আদালতে মামলা করতে যান শহীদের স্ত্রী ফারজানা। আদালতে যাওয়ার আগে সুজনের কথা মতো স্বামী শহীদকে বিষয়টি ম্যাসেজ করেও জানান ফারজানা। মামলার সব কাগজপত্র চূড়ান্ত করে (পরের দিন মামলা হওয়ার কথা ছিল) বাসায় ফিরে দেখতে পান শহীদের বাবা ও তাদের কয়েকজন আত্মীয় বসে আছেন।

তারা মামলা না করার অনুরোধ করেন ফারজানা ও তার পরিবারকে। ভবিষ্যতে আর কোনো সমস্যা হবে না, শহীদ ঠিক হয়ে যাবে- এমনটা আশ্বাস দিয়ে তারা ফারজানাকে নারায়ণঞ্জে শহীদের বাড়িতে নিয়ে যান। আগের অবস্থান থেকে সরে এসে শহীদের বাড়ির লোকজন ফারজানার সঙ্গে বেশ ভালো ব্যবহার করছেন এখন। যদিও  ক্রিকেটে ব্যস্ত থাকায় এই মুহূর্তে বাড়িতে উপস্থিত নেই শহীদ।

প্রিয় স্পোর্টস/আশরাফ