কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

হাসপাতালে স্টিফেন ওয়ালবার্ট এবং জেনিফার মেয়ানিঙ্ক । ছবি: ইনসাইড এডিশন থেকে সংগৃহীত।

৫০ বছর পর হাসপাতালে প্রথম দেখায় বিয়ে করলেন এই প্রবীণ যুগল

তাশফিন ত্রপা
ফিচার লেখক
প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০১৭, ২০:০৫
আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০১৭, ২০:০৫

(প্রিয়.কম) ১৯৬২ সালে প্রথম দেখা হয়েছিলো তাদের। তখন স্টিফেন ওয়ালবার্ট ছিলেন যুক্তরাষ্ট্রের ১৮ বছর বয়সী তরুণ নেভি অফিসার। আর জেনিফার মেয়ানিঙ্ক ছিলেন ১৭ বছর বয়সী তরুণী। জেনিফার গ্রামের বাড়ি যুক্তরাষ্ট্রের টোবাগোতে। টোবাগো'র মিলিটারি স্টেশনে তাদের দেখা হওয়ার পর খুব শিগগিরই এই নবীন যুগল ঘনিষ্ঠ প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়ে।

কিন্তু টোবাগোতে স্টিফেনের ৪ বছর মেয়াদী মিলিটারি কাজ শেষে হয়ে যাওয়ায়, ১৯৬৫ সালে তিনি শিকাগো শহরে ফিরে যান। এরপর বহু যুগ আর তাদের দেখা হয়নি। তবে তিনি শিকাগো ফিরে যাওয়ার আগে প্রেমিকা জেনিফারকে, স্টিফেনের প্রিয় মিলিটারি কুরের ট্যাগটি স্মৃতি হিসেবে দিয়ে যায়। আর বলে যায় ‘ তুমি যতদিন আমাকে ভালবাসবে ততদিনই আমার দেওয়া ট্যাগটি তোমার কাছে যত্ন করে রেখো।’ এতগুলো বছর পর, সম্প্রাতি ফেসবুকের মাধ্যমে একে অন্যকে আবার নতুন করে খুঁজে পান। এত দিনে দুজনই ভিশন অসুস্থ হয়ে পড়েন। স্টিফেনের শরীরে বাসা বাধে ক্যান্সার। গত সোমবার (১১ সেপ্টেম্বর) তাদের আবার নতু করে দেখা হয় যুক্তরাষ্ট্রের এক হাসপাতালে। তবে এবার আর প্রেমিকাকে হারাতে চাননি স্টিফেন, তাই ৫০ বছর পর হাসপাতালে প্রথম দেখায় বিয়ে করে ফেললেন জেনিফারকে।

তবে এতদিনে এই যুগল সংসার বেধেছিলেন অন্যকারো সঙ্গে কিন্তু তাদের দু’জনের সেই সঙ্গীরা এখন আর বেঁচে নেই। জেনিফার দুই সন্তানের জননী আর অন্যদিকে স্টিফেন এক সন্তানের জনক।

সূত্র:স্টাফ এবং ইনসাইড এডিশন।

প্রিয় জটিল/গোরা