কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

লিগ শিরোপা জয়ের পর কোচকে ঘিরে এভাবেই আনন্দ-উল্লাসে মাতে করিন্থিয়ান্সের ফুটবলাররা। ছবি: সংগৃহীত

পেলে-নেইমারদের দেশে এখন করিন্থিয়ান্সের দাপট

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ১৭ নভেম্বর ২০১৭, ১২:৫৬
আপডেট: ১৭ নভেম্বর ২০১৭, ১২:৫৬

(প্রিয়.কম) শৈল্পিক ফুটবলের দেশ ব্রাজিল। গোটা ফুটবল দুনিয়াতেই বিচরণ তাদের। বিশ্ব ক্লাব ফুটবলের শীর্ষ লিগগুলাতে ব্রাজিলিয়ানদের রাজত্ব। নেইমার-জেসুস, কোটিনহো-পোলিনহো কিংবা অস্কার-মার্সেলোদের দিকে তাকালেই টের পাওয়া যায় তা।

সাম্প্রতিক সময়ে ব্রাজিলিয়ান ফুটবলাররা এতোটাই ভালো খেলছেন যে, বিশ্ব গণমাধ্যমও ছুটছে তাদের পেছনে। কিন্তু সেই তুলনায় ব্রাজিলের ঘরোয়া ফুটবলের হালচালের খবর কিন্তু চোখে পড়ে না!

পেলে-রোনালদিনহো-নেইমাররা যখন খেলতেন তখন হরহামেশাই চোখে পড়তো সান্তোস-ফ্লেমেঙ্গো, করিন্থিয়ান্স কিংবা সাও পাওলোর খবর। সেই তুলনায় এখন বড় কোন তারকা নেই ব্রাজিলিয়ান লিগে। বড় তারকা হওয়ার আগেই তাদেরকে কিনে নিয়ে আসে ইউরোপের বড় বড় ক্লাবগুলো। যে কারণেই কমছে এখন সান্তোস আর সাও পাওলোদের খবর।

তবে এর মধ্যে দিয়েই ফুটবলপ্রেমীদের নজর কুড়াচ্ছে করিন্থিয়ান্স। ১৯৯০ সালের পর থেকে ব্রাজিলের সবচেয়ে সফল ক্লাব যে তারাই! এই সময়ের মধ্যে সাতবার লিগ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে করিন্থিয়ান্স।

বুধবার ফ্লুমিনেন্সকে হারিয়ে সপ্তম লিগ শিরোপা নিশ্চিত করে করিন্থিয়ান্স। এদিন তারা ৩-১ গোলে হারায় ফ্লুমিনেন্সকে।

এই জয়ের ফলে তিন ম্যাচ আগেই লিগ শিরোপা নিশ্চিত করে করিন্থিয়ান্স। ফ্লুমিনেন্সের বিপক্ষে জয়ের নায়ক জো। সাবেক ম্যানচেস্টার সিটির এই তারকা ফরোয়ার্ড এদিন একাই করেন দুই গোল। দ্বিতীয়ার্ধের ৪৬ এবং ৪৮ মিনিটে দুইবার প্রতিপক্ষের জালে বল জড়িয়ে দলের জয়ের পথটা দেখান তিনি। আর ৮৪ মিনিটে তা নিশ্চিত করে দেয় জেডসন।

তবে প্রথম মিনিটেই করিন্থিয়ান্সের জালে বল জড়িয়ে কিন্তু ভিন্নভাবেই শুরুর ইঙ্গিত দিয়েছিল ফ্লুমিনেন্স। কিন্তু শেষে তাদের শুরুর সেই উচ্ছ্বাস আর ধরে রাখতে পারেনি। ফ্লুমিনেন্সের বিপক্ষে জয়ের ফলে তিন ম্যাচ আগেই লিগ শিরোপা নিশ্চিত হয়ে যায় তাদের। দ্বিতীয় স্থানে থাকা গ্রেমিওর চেয়ে ১০ পয়েন্ট বেশি নিয়ে লিগ শিরোপা নিশ্চিত হয় করিন্থিয়ান্সের। এই শিরোপা জয়ের উচ্ছ্বাস ছুঁয়ে গেছে দেশটির কিংবদন্তি ফুটবলার রোনালদোর হৃদয়কেও। করিন্থিয়ান্সে ক্যারিয়ারের দুটি বছর পার করা এই ব্রাজিলিয়ান তার সাবেক ক্লাবকে অভিনন্দন জানিয়েছেন ইনস্টাগ্রামে।

সূত্র : দ্য সান, ইএসপিএন

প্রিয় স্পোর্টস/শিরিন