কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

জাস্টিস ফর উইমেনের বিরুদ্ধে চাঁদাবাজি ও টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। ছবি: সংগৃহীত

জাস্টিস ফর উইমেনের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ

এম. মিজানুর রহমান সোহেল
জেষ্ঠ্য প্রতিবেদক
প্রকাশিত: ২৭ আগস্ট ২০১৭, ১১:১৯
আপডেট: ২৭ আগস্ট ২০১৭, ১১:১৯

(প্রিয়.কম) সমাজের যেসব নারী লজ্জায়, সামাজিক ভয়ে বা পারিবারিক চাপে যৌন নির্যাতন, নিপীড়ন বা সাইবার অপরাধের শিকার হয়েও চুপ চাপ দিন কাটাচ্ছেন তাদের নিয়ে কাজ করে জাস্টিস ফর উইমেন। চলতি বছরেও তারা অসহায় নারীদের পক্ষ নিয়ে শতাধিক মামলা করেছে বলে দাবি করেছে। এবার এই প্রতিষ্ঠানটির বিরুদ্ধেই খুলনা অঞ্চলে চাঁদাবাজি ও এক লাখ ৬০ হাজার টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। 

এই সংগঠনের দুই সদস্যের বিরুদ্ধে অভিযোগ উঠলে বৃহস্পতিবার (২৪ আগস্ট) এক শালিসি বৈঠকে সকল তথ্যপ্রমাণাদি সাপেক্ষে জাস্টিস ফর উইমেনের খুলনা বিভাগের ভলান্টিয়ার তাহান বিন জাহিদ ও মো. আলা আমিন হাওলাদারকে থানায় সোপর্দ করা হয় এবং রাতেই ৪০৬ ও ৪২০ ধারায় মামলা গ্রহণ করে পরদিন ২৫ আগস্ট তাদের কোর্টে চালান করে জেল হাজতে প্রেরণ করা হয়। 

জাস্টিস ফর উইমেনের বিরুদ্ধে এজাহারের কপি। ছবি: সংগৃহীত

তবে জাস্টিস ফর উইমেন ইন বাংলাদেশ প্রতিষ্ঠাতা ইফরীত জাহিন কুঞ্জ এসব অভিযোগ অস্বীকার করেছেন। 

ফেসবুক ভিত্তিক আরেক সাইবার নিরাপত্তা সংগঠন এসসিএডব্লিউ বলছে, এর আগেও একই ধরনের অভিযোগে জুনায়েদ এবং মাহাবুবুর রহমান আরমানকে সংগঠন থেকে বের করে দেওয়া হয়। এবারও হয়তো তারা তাহান বিন জাহিদ ও মো. আলা আমিন হাওলাদারকে গ্রুপ থেকে বের করে দিয়ে নিজেরা দায়মুক্ত হবেন। 

জাস্টিস ফর উইমেনের বিরুদ্ধে মামলার কপি। ছবি: সংগৃহীত

প্রসঙ্গত, জাস্টিস ফর উইমেন দেশে দেশে দুই বছর ধরে কাজ করে যাচ্ছে। কাজের স্বীকৃতি স্বরূপ ২০১৬ সালে ডেইলি স্টারের ২০ বছর পূর্তি উপলক্ষে সেলিব্রেটিং লাইফ সম্মাননা, বিজয় দিবসে যমুনা টিভির ‘দূরন্ত বাংলাদেশ’ এ শীর্ষ দশ তরুণ আইকনের একজন হয়েছেন সংগঠনটির প্রতিষ্ঠাতা ইফরীত জাহিন কুঞ্জ।

প্রিয় সংবাদ/আশরাফ