কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

লালমনিরহাট জেলার মানচিত্র

টাকা নিয়ে বিনামূল্যের বই বিতরণ করলেন প্রধান শিক্ষক!

আসাদুজ্জামান সাজু
কন্ট্রিবিউটর, লালমনিরহাট
প্রকাশিত: ০৩ জানুয়ারি ২০১৮, ১০:২৩
আপডেট: ০৩ জানুয়ারি ২০১৮, ১০:২৩

(প্রিয়.কম) লালমনিরহাটের সদর উপজেলার শিক্ষার্থীদের কাছ থেকে টাকা নিয়ে বই বিতরণ করেছেন একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। এমন অভিযোগের সত্যতা পেয়ে ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়শ্রী রানী রায়

০২ জানুয়ারি মঙ্গলবার সদর উপজেলার কালমাটিহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

তবে ওই শিক্ষার্থীদের কাছে টাকা নেয়ার অভিযোগ অস্বীকার করে এটাকে ষড়যন্ত্র বলে দাবি করেছেন প্রধান শিক্ষক হোসেন আলী

কালমাটিহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কয়েকজন অভিভাবক ও শিক্ষার্থী জানান, সোমবার বই বিতরণের সময় যানবাহনের খরচের কথা বলে শিক্ষার্থীদের কাছ থেকে জন প্রতি ৩০ টাকা করে নিয়ে বই দেয়া হয়েছে। বিদ্যালয়ে প্রথম শ্রেণি থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত মোট ১ শত ৮০ জন শিক্ষার্থীর কাছ থেকে এ টাকায় আদায়ের চেষ্টা করেন প্রধান শিক্ষক হোসেন আলী। যারা টাকা দেয়নি তাদের বই দেয়া হয়নি।

এমন অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার ওই বিদ্যালয়ে ঘটনার তদন্তে করতে যান সদর উপজেলার ইউএনও জয়শ্রী রানী রায় ও উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর সালাম। তদন্তে প্রধান শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থীদের কাছ থেকে বই দেয়া বাবদ ৩০ টাকা করে গ্রহণের অভিযোগের প্রাথমিক সত্যতা পেয়েছেন। পরে তাদের উপস্থিতিতে বই পায়নি ওই সব শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করেছেন ইউএনও ও শিক্ষা কর্মকর্তা।

ওই বিদ্যালয়ের অভিভাবক ওমেদ আলী জানান, সোমবার তার ছেলে কাছ থেকে ৩০ টাকা নিয়ে বই দেয়া হয়েছে।

পঞ্চম শ্রেণির ছাত্র আনন্দ মোহন জানান, সোমবার সে টাকা দেয় নাই বলে তাকে বই দেয়া হয়নি। আজ মঙ্গলবার বড় স্যাররা এসে বই দিয়েছে।

তবে প্রধান শিক্ষক হোসেন আলী তার বিরুদ্ধে এসব অভিযোগ অস্বীকার করে বলেন, আমি কোনো শিক্ষার্থীর কাছে বই বিতরণের নামে টাকা গ্রহণ করি নাই। একটি মহল পরিকল্পিতভাবে আমাকে হেয় করতে আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তুলেছেন।

এ প্রসঙ্গে সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা আব্দুর সালাম জানান, ঘটনার সত্যতা পাওয়ায় ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।

লালমনিরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়শ্রী রানী রায় ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে বই বিতরণে টাকা নেয়ার অভিযোগের প্রাথমিক সত্যতা মিলেছে। যেসব শিক্ষার্থীর কাছ থেকে টাকা নেয়া হয়েছে বুধবার তাদের টাকা ফেরত দেয়া হবে।

প্রিয় সংবাদ/কামরুল