কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ছবি: প্রিয়.কম

‘টিম করেছি চ্যাম্পিয়ন হওয়ার জন্যই’

জুবায়ের আহমেদ তানিন
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৩ নভেম্বর ২০১৭, ১৭:৪৮
আপডেট: ২৩ নভেম্বর ২০১৭, ১৭:৪৮

(প্রিয়.কম) অভিজ্ঞতা ও তারূণ্যের মিশেলে গড়া কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দেশি ক্রিকেটারদের মধ্যে তামিম ইকবালের সঙ্গে আছেন ইমরুল কায়েস-লিটন দাসরা। কুমিল্লার হয়ে বিপিএলের মঞ্চে নিজেদের প্রমাণ করছেন মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসানদের মতো তরুণ ক্রিকেটাররাও। বিদেশি ক্রিকেটার হিসেবে খেলছেন ডোয়াইন ব্রাভো, মারলন স্যামুয়েলস, জস বাটলার, রশিদ খানরা। দলের সঙ্গে সর্বশেষ ম্যাচে যোগ দিয়েছেন শোয়েব মালিক ও হাসান আলী। অধিনায়ক তামিমও জানালেন এমন দল তারা গড়েছেন চ্যাম্পিয়ন হওয়ার জন্যই।

ঢাকা পর্বের প্রথম দফা শেষ করে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এখন বন্দরনগরী চট্টগ্রামে। আগামী শনিবার রাজশাহী কিংসের বিপক্ষে মাঠে নামবে বিপিএলের তৃতীয় আসরের চ্যাম্পিয়ন কুমিল্লা। অনুশীলনের ফাঁকে তামিম জানালেন শিরোপা জেতা নিয়ে তার ভাবনা।

বলেন, ‘চ্যাম্পিয়নশিপ নিয়ে সবারই ভাবনা থাকে। আমরাও ব্যতিক্রম নই। আমরা টিম করেছি, চ্যাম্পিয়ন হওয়ার জন্যই। কিন্তু এখন থেকে চিন্তা করলে কঠিন। প্রথমে আমাদের টপ ফোরে কোয়ালিফাই করতে হবে। ফাইনালে যেতে হবে তারপর চ্যাম্পিয়নশিপের চিন্তা। সব দলের চিন্তাই এমন। কেউ কিন্তু অন্য কারণে দল করে না।

সিলেট সিক্সার্সের বিপক্ষে হার দিয়ে শুরু। এরপর টানা পাঁচ জয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্স জায়গা করে নিয়েছে পয়েন্ট টেবিলের শীর্ষে। দেখতে দেখতে বাংলাদেশ প্রিমিয়ার (বিপিএল) লিগও পাড়ি দিয়েছে এবারের আসরের অর্ধেক পথ। টানা পাঁচ জয়ের পর খানিকটা ভারমুক্ত কিনা?

জবাবে তামিম বলেন, ‘এটার কোনো সুযোগই দেখি না আমি। ক্রিকেট একটা অনিশ্চিত খেলা। আমাদের শেষ পাঁচ ম্যাচ দুর্দান্ত গেছে। পরের তিনটা ম্যাচ খারাপও হতে পারে। সুতরাং রিলাক্সেশনের কোনও সুযোগ নাই। আমাদের কোচ এই বিষয়ে খুবই স্পষ্টবাদী। আমাদের আসলে মোমেন্টামটা ধরে রাখতে হবে।

দক্ষিণ আফ্রিকা সফর থেকে দেশে ফিরেছিলেন চোট নিয়ে। চোট না সারায় বিপিএলের প্রথম তিন ম্যাচে আইকন ক্রিকেটার তামিমকে পায়নি কুমিল্লা। বাঁহাতি এই ওপেনার চোট কাটিয়ে ম্যাচে ফিরেছেন চিটাগং ভাইকিংসের বিপক্ষে। 

প্রিয় স্পোর্টস/কামরুল