কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

লুক রনচির ব্যাটে চড়েই উড়ন্ত সূচনা পায় চিটাগং ভাইকিংস যদিও নিষ্প্রভ ছিলেন সৌম্য সরকার। ছবি: প্রিয়.কম

রনচির ঝড়ো ব্যাটিংয়ে চিটাগংয়ের লড়াকু সংগ্রহ

জুবায়ের আহমেদ তানিন
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৮ নভেম্বর ২০১৭, ১৫:৪৬
আপডেট: ০৮ নভেম্বর ২০১৭, ১৫:৪৬

(প্রিয়.কম) লুক রনচির ব্যাটিং দেখে সমর্থকরা আশায় বুক বেঁধেছিল, রান পাহাড়ে চড়বে চিটাগং ভাইকিংস। রংপুর রাইডার্সের বোলারদের ওপর ব্যাট হাতে ছড়ি ঘুরিয়ে ডানহাতি এই ব্যাটসম্যান মাত্র ১৯ বলেই তুলে নেন ঝড়ো এক হাফ সেঞ্চুরি।  যা বিপিএলের ইতিহাসে দ্বিতীয় দ্রুততম। তবে রান তোলার এই ধারাবাহিকতা শেষ পর্যন্ত ধরে রাখতে পারেনি চিটাগং। নির্ধারিত ২০ ওভারে চার উইকেট হারিয়ে ১৬৬ রান সংগ্রহ করেছে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নামা চিটাগং।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এদিন টস হেরে আগে ব্যাট করতে নেমে চিটাগংয়ের উড়ন্ত সূচনা হয় রনচির ব্যাটে চড়ে। দলীয় ৫০ এসেছে মাত্র তিন ওভার এক বলেই। যা বিপিএল ইতিহাসের সবচেয়ে দ্রুততম দলীয় পঞ্চাশ। অবশ্য এর মধ্যে ওপেনার সৌম্য সরকারের অবদান মাত্র দুই রান। দলীয় ৫৯ রানে মাশরাফি বিন মুর্তজার বলে সৌম্য ফিরে গেলেও থামেননি রনচি। একাই চালিয়ে গেছেন তাণ্ডব।

১৯ বলে বিপিএলের ইতিহাসে দ্বিতীয় দ্রুততম হাফ সেঞ্চুরি তুলে নেওয়ার পর আরও মারকুটে হয়ে ওঠেন রনচি। শেষ পর্যন্ত ডানহাতি এই ব্যাটসম্যানকে থামান রবি বোপারা। নবম ওভারে ডানহাতি এই পেসারের বলে জিয়াউর রহমানের হাতে ক্যাচ দেন তিনি। এর আগে সাত চার ও সাত ছয়ের মারে ৩৫ বলে ৭৮ রান করেন ডানহাতি এই কিউই ব্যাটসম্যান।

দলীয় ১১৩ রানে দিলশান মুনাবীরাকে বোল্ড করে তৃতীয় উইকেটের পতন ঘটান সেই বোপারাই। ২০ রান করেন ডানহাতি এই ব্যাটসম্যান। নয় রানের ব্যবধানে চিটাগংয়ের চতুর্থ উইকেটের পতন ঘটে লুইস রিস আউট হওয়ার পর। শেষ দিকে অধিনায়ক মিসবাহ-উল-হক ও এনামুল হক বিজয়ের সিঙ্গেল-ডাবলসে পূর্ণ ৩৪ রানের জুটিতে ১৬০ পেরোয় চিটাগং।

প্রথম তিন ওভারে ৫০ পেরোনো চিটাগং শেষ পাঁচ ওভারে তুলেছে ৩৫ রান। হার্ড হিটারের অভাবটা বেশ ভাল করেই টের পেয়েছে বন্দর নগরীর দলটি। সর্বোচ্চ দুই উইকেট নেন বোপারা। একটি করে উইকেট পেয়েছেন রংপুর অধিনায়ক মাশরাফি ও থিসারা পেরেরা। চার ওভার বল করে উইকেটশূন্য থেকেছেন লাসিথ মালিঙ্গা।

প্রিয় স্পোর্টস/ শান্ত মাহমুদ