কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

একাই তিন উইকেট নেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পেসার মোহাম্মদ সাইফউদ্দিন (বাঁয়ে)। ছবি: প্রিয়.কম

উড়ন্ত সূচনার পরও খেই হারিয়ে মাঝারি সংগ্রহ সৌম্য-মিসবাহদের

জুবায়ের আহমেদ তানিন
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৭ নভেম্বর ২০১৭, ১৫:৫৩
আপডেট: ০৭ নভেম্বর ২০১৭, ১৫:৫৩

(প্রিয়.কম) একদিন বিরতির পর আবারও মাঠে গড়িয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর। চার নভেম্বর বিপিএল শুরু হলেও মঙ্গলবার নিজেদের প্রথম ম্যাচ খেলতে নেমেছে চিটাগং ভাইকিংস। প্রতিপক্ষ কুমিল্লা ভাইকিংসের বিপক্ষে টস হেরে আগে ব্যাট করতে নেমে শুরুটাও দারুণ করে সৌম্য সরকার-লুক রনচিরা। কিন্তু এক ওভারে দুই উইকেট নিয়ে চিটাগংকে ব্যাকফুটে ঠেলে দেন তরুণ পেসার মোহাম্মদ সাইফুদ্দিন। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে সাত উইকেট হারিয়ে স্কোরকার্ডে ১৪৩ রানের সংগ্রহ দাড় করিয়েছে চিটাগং।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এদিন সৌম্য সরকার ও লুক রনচির ব্যাটে চড়ে চিটাগংয়ের শুরুটা হয় দুর্দান্ত। এই দুই ওপেনারের মারকুটে ব্যাটিংয়ে পাঁচ ওভারেই দলীয় ৫০ ছুঁয়ে ফেলে চিটাগং। পাওয়ার প্লের সুবিধা কাজে লাগান ডানহাতি ব্যাটসম্যান রনচি। ২১ বলে ৪০ রান করা রনচিকে থামান কুমিল্লার অধিনায়ক মোহাম্মদ নবী। উইকেট হারালেও থামেনি রান তোলার গতি। দিলশান মুনাবীরার সঙ্গে সৌম্য গড়েন ৩৮ রানের জুটি। তবে এই ধারাবাহিকতা ধরে রাখতে পারেননি সৌম্যরা। 

দলীয় ১০১ রানে ডোয়াইন ব্রাভোর স্লোয়ার ডেলিভারিতে স্কুপ করতে গিয়ে মারলন স্যামুয়েলসের হাতে ক্যাচ দেন মুনাবীরা। ২২ বলে ২১ রান করেন ডানহাতি এই ব্যাটসম্যান। পাঁচ রান ব্যবধানে মোহাম্মদ সাইফ উদ্দিনের বলে বোল্ড হয়ে ফিরে যান দারুণ খেলতে থাকা সৌম্যও। তিন চার ও এক ছয়ে ৩৩ বলে ৩৮ রান করেন বাঁহাতি এই ওপেনার। সুবিধা করতে পারেননি দীর্ঘদিন জাতীয় দলের বাইরে থাকা এনামুল হক বিজয়ও। দুই বলের ব্যবধানে সাইফউদ্দিনকে উড়িয়ে মারতে গিয়ে লং অনে ব্রাভোর হাতে ক্যাচ দেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারায় চিটাগং। ১৬তম ওভারের শেষ বলে ১১৮ রানের মাথায় ব্রাভো তার দ্বিতীয় উইকেট শিকার করেন লুইস রিসকে বোল্ড করে। এর দশ রান পর চিটাগংয়ের অধিনায়ক মিসবাহ-উল-হক ফিরে যান আল আমিন হোসেনের বলে বোল্ড হয়ে। নয় রান করেন সাবেক এই পাকিস্তানি অধিনায়ক। এরপর সোহরাওয়ার্দী শুভকে ফিরিয়ে নিজেদের তৃতীয় উইকেটের দেখা পান সাইফউদ্দিন। সিকান্দার রাজার ১৩ বলে ১৮ রানের ছোট্ট ইনিংসে ভর করে ১৪০ পেরোয় চিটাগং। 

চার ওভার বল করে ২৪ রান দিয়ে তিন উইকেট নেন সাইফউদ্দিন। দুই উইকেট নেন ব্রাভো। একটি করে উইকেট পেয়েছেন আল আমিন ও নবী। 

প্রিয় স্পোর্টস/ শান্ত মাহমুদ