(প্রিয়.কম) চট্টগ্রামে এবার রাস্তায় চলাচলের জন্য নৌকা কিনল জেলা পুলিশ সুপার অফিসের কর্মকর্তারা। জেলা পুলিশ সুপারের অফিসের সামনে নোঙর করা নৌকার ছবিটি অনেকেই ফেসবুকে পোস্ট করছেন এবং একই সাথে চট্টগ্রামের পরিস্থিতি নিয়ে হতাশা ও ক্ষোভ প্রকাশ করছেন অনেকে। 

মাত্র দু’দিন আগেই চট্টগ্রাম কর অঞ্চল-৪ কর্তৃপক্ষ রাস্তায় চলাচলের জন্য নৌকা কিনে আলোচনার সৃষ্টি করেছিল।  

জলাবদ্ধতা চট্টগ্রামের দীর্ঘদিনের সমস্যা। সামান্য বৃষ্টিতেই নগরীর অনেকাংশ তলিয়ে যায়। আর গত কয়েকদিনের টানা বৃষ্টিতে শহরের অনেক জায়গা গলা পর্যন্ত ডুবে গেছে। শহরের মানুষ পড়েছে সীমাহীন দুর্ভোগে। রাস্তায় গাড়ি চলাচল তো বন্ধই হয়ে গেছে, রিকশা চলারও উপক্রম নেই। এ অবস্থায় নৌকাই যেন তাদের একমাত্র অবলম্বন। 

এদিকে বৃষ্টির পানিতে রাস্তা ডুবে যাওয়ায় চট্টগ্রামের আগ্রাবাদ, হালিশহরসহ বিভিন্ন এলাকার মানুষের মধ্যে নৌকা কেনার হিড়িক পড়েছে। বিভিন্ন সরকারি দফতরের কর্মকর্তারাও অফিস ও বাজারে যাওয়া আসার জন্য ডিঙি নৌকা কিনেছেন। আর তাদের দেখেই নৌকা কেনায় ঝুঁকছেন সাধারণ মানুষ।

খোঁজ নিয়ে জানা গেছে, গত চার দিনের টানা বৃষ্টি ও বঙ্গোপসাগরের প্রবল জোয়ারে নগরীর চান্দগাঁও, চকবাজার, খাতুনগঞ্জ, সদরঘাট, বাকলিয়া, হালিশহর, ষোলশহর, খুলশী, বায়েজীদ, অক্সিজেন, চাক্তাই, মোহরা, মদুনাঘাট, মুরাদপুর, আগ্রাবাদসহ বিস্তীর্ণ এলাকা জলমগ্ন হয়ে রয়েছে। এসব এলাকার মানুষ চলাচলের জন্য এখন ডিঙি নৌকা কেনা শুরু করেছেন।

প্রিয় সংবাদ/মিজান/আশরাফ