কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ছুটি রিসোর্ট, সবুজের অনন্য সমারোহ যেখানে।

ছুটি রিসোর্টে আগামী ছুটিতে

খন্দকার মহিউদ্দিন
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৫ নভেম্বর ২০১৭, ১৭:৫২
আপডেট: ১৫ নভেম্বর ২০১৭, ১৭:৫২

(প্রিয়.কম) নগরবাসী লোকেদের একটু সবুজের ছোঁয়া পেতে সারাক্ষণই যেন মনটা আনচান করতে থাকে। কিন্তু বিড়ম্বনার বিষয়গুলো কাটিয়ে উঠতে ছুটি পাওয়া যায় না একেবারে। যাও দু - একদিনের ছুটি মেলে সেটা কাটাতে কোথাও বেড়াতে যাওয়ার কথা পরিকল্পনা করতে গেলে বেশিরভাগ সময়টাই চলে যায় রাস্তায়। 

ঢাকার পাশে গাজীপুরে এই রিসোর্টির অবস্থান। তাই যারা ঢাকা থেকে ছুটি কাটাতে যেতে চান, পেতে চান একটু গ্রামীণ পরিবেশ, চান একটু সবুজে ঘেরা একটি বিস্তীর্ণ অঞ্চল তাদের জন্য ছুটি রিসোর্ট হতে পারে একটি অনন্য সমাধান। ছুটি রিসোর্ট ঢাকা থেকে খুব কাছে অবস্থিত। তাই বহুদুর ভ্রমণের বিশাল ক্লান্তিকর পথ অতিক্রম করতে হবে না আর বহু কাঙ্ক্ষিত অল্প কিছুদিনের ছুটির একটা বড় সময় আপনাকে রাস্তায় ব্যয় করতে হবে না। 

গাজীপুরের ভাওয়াল জাতীয় উদ্যানের খুব কাছেই সুকন্দী গ্রাম। যে নিভৃত গ্রামে আপনার গ্রামীন অবকাশযাপনের চাহিদাকে মাথায় রেখে সুবিশাল ৫০ বিঘা জমির উপর তৈরি করা হয়েছে এই অনন্য সুন্দর ছুটি রিসোর্ট। ছুটি রিসোর্টের ভেতরে রয়েছে তিনটি সুবিশাল লেক। রয়েছে এখানে আসার সবচাইতে বড় আকর্ষণ লেকের পানিতে মাছ ধরার ব্যবস্থা। রিসোর্টের আগত অতিথিরা নির্দিষ্ট পরিমাণ ফি প্রদান করে যত খুশি মাছ শিকার করতে পারবেন। রয়েছে লেকে নৌ ভ্রমণের ব্যবস্থা। শুধু তাই না যদি আপনার খুব বেশি পানিতে নেমে যেতে ইচ্ছে করে আপনার জন্য তৈরি করা আছে সুইমিংপুল। 

ছুটি রিসোর্ট বিশাল জায়গা জুড়ে অবস্থিত যার পুরোটি সবুজ। দেশি-বিদেশি বহু রকমের গাছের সমাহার পাবেন এখানে। তাদের রয়েছে কয়েকটি বাগান। বিষমুক্ত ফলের বাগান, দেশীয় ফল ও সবজির বাগান, আছে বেশ কিছু বিরল ফুলের বাগান, বনজ চিকিৎসার হারবাল গুণাগুণ সম্পন্ন বিভিন্ন ওষধি গাছের বাগান। রয়েছে বিরল প্রজাতির কিছু দেশি-বিদেশি গাছের সংগ্রহশালা। এই সকল বাগানে আবার তাবু টানানো রয়েছে। অর্থাৎ প্রকৃতিকে উপভোগ করবার চূড়ান্ত ব্যবস্থা তারা করে রেখেছেন আপনার জন্য।

শুধু প্রকৃতিকে উপভোগ করলে তো আর হবেনা, আরাম-আয়েশেরও একটি ব্যাপার রয়েছে। ছুটি রিসোর্টে গ্রাহকের পছন্দের কথা মাথায় রেখে তৈরি করা হয়েছে অনেকগুলো কটেজ। মূলত সেগুলো দু'ধরণের। একটি গ্রামীন পরিবেশের। অন্যটি শহুরে পরিবেশের। যদি গ্রামীণ পরিবেশ পছন্দ করেন এবং সেভাবেই থাকতে চান তাহলে রয়েছে ছনের ঘর। আর আপনি যদি সেসব ঘরে থাকতে স্বাচ্ছন্দ্যবোধ না করেন তাহলে আপনার জন্য রয়েছে এসি রুমের ফ‍্যামেলি কটেজ, বিলাস বহুল ডিলাক্স কটেজ, আছে ডিলাক্স টুইন কটেজসহ অন্যান্য কটেজ। ৫০ বিঘা জমির উপর তাদের মোট ২৪ টি কটেজ রয়েছে। আপনার ভ্রমণের সঙ্গী কতজন হিসাব করে আপনি নিতে পারেন প্রয়োজনীয় কটেজ এমনকি ডুপ্লেক্স ভিলা। 

আরাম-আয়েশে সুযোগ-সুবিধার তারতম্য অনুযায়ী এ সকল কটেজের ভাড়া ২৪ ঘন্টার জন্য ৩ হাজার থেকে ১০ হাজার টাকা পর্যন্ত। অন্যান্য সুবিধার মধ্যে রয়েছে দু'টি খেলার মাঠ, শিশুদের জন্য পৃথক খেলার মাঠ, আছে কনফারেন্স হল, পিকনিক স্পট। 

খাবারের চাহিদা পূরণ করতে রুচিসম্মত দেশীয় খাবার আর বিদেশী খাবারের সমাহার নিয়ে সদা প্রস্তুত তাদের কর্মীবাহিনী। রিসোর্টের পক্ষ থেকে অবশ্য দেশীয় খাবারের প্রতি উৎসাহিত করা হয়। রয়েছে গ্রামীণ ও দেশীয় পিঠার অত্যন্ত সুস্বাদু আয়োজন। 

এত সব সুযোগ-সুবিধা থেকে ভাববেন না যে এখানে কি গ্রামীণ পরিবেশ কি পাবেন না? এই রিসোর্টটি প্রকৃত অর্থে গ্রামের প্রকৃতির মাঝে বসবাসের কথা মাথায় রেখেই করা হয়েছে। সন্ধ্যে হলে শিয়ালের ডাক, ঝিঁঝিঁ পোকার ডাক, জোনাকির আলো থেকে শুরু করে, লেকের পানিতে নৌকায় অথবা অথবা বাগানে বসে আপনি উপভোগ করতে পারবেন অমাবস্যার অন্ধকার এমনকি পূর্ণিমার আলো। পূর্ণিমা উপভোগের কথা মাথায় রেখে পূর্ণিমার রাতে এই রিসোর্টের কোনরকম বৈদ্যুতিক আলো জ্বালানো হয় না। 

আর কি চাই বলুন? ছুটি কাটানোর আপনার প্রত্যেকটি চাহিদা পূরণের জন্য সরঞ্জাম নিয়ে ছুটি রিসোর্ট প্রস্তুত। শুধু বুকিং করে চলে যান। আর কাটিয়ে আসুন এমন কিছু মুহূর্ত যা আপনার স্মৃতির পাতায় আজীবনের জন্য মনোমুগ্ধকর আর মোহনীয় স্মৃতি হিসাবে জমা থাকবে।

যোগাযোগের ঠিকানাঃঅবস্থান- সুকন্দী,আমতলী, জয়দেবপুর, গাজীপুর, ঢাকা।

গুগোল ম্যাপে দেখে নিন ছুটি রিসোর্টের অবস্থান।

মোবাইল নাম্বারঃ ০১৭৭৭১১৪৪৮৮, ০১৭৭৭৪৪১১৯৯।

আনন্দময় হোক আপনার ভ্রমণ।

সম্পাদনা: ড. জিনিয়া রহমান।

ভ্রমণ সম্পর্কিত আরও জানতে চোখ রাখুন আমাদের প্রিয় ট্রাভেলের ফেসবুক পাতায়। ভ্রমণ নিয়ে আপনার যেকোনো অভিজ্ঞতা, টিপস কিংবা লেখা পোস্ট করুন আমাদের সাইটে । আপনাদের মতামত জানাতে ই-মেইল করতে পারেন [email protected] এই ঠিকানায়।