কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ব্যাটের ভাঙা অংশ হাতে দিনেশ চান্দিমাল। ছবি: প্রিয়.কম

ভেঙে দুই টুকরো চান্দিমালের ব্যাট!

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ২১ জানুয়ারি ২০১৮, ২০:১১
আপডেট: ২১ জানুয়ারি ২০১৮, ২০:১১

(প্রিয়.কম) মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে জয় থেকে তখনও ৪৯ রান দূরে শ্রীলঙ্কা। উইকেটে দিনেশ চান্দিমালের সঙ্গে ছিলেন থিসারা পেরেরা। ইনিংসের ৩৭তম ওভারে বোলিংয়ে আসেন জিম্বাবুয়ের ডানহাতি পেসার কাইল জার্ভিস। সেই ওভারের প্রথম বলে স্ট্রাইকে ছিলেন লঙ্কান অধিনায়ক চান্দিমাল। জার্ভিসের করা সেই বলের আঘাতে ভেঙে দুই টুকরো হয়ে যায় ডানহাতি এই ব্যাটসম্যানের ব্যাট।

অফ স্ট্যাম্পের বাইরে পিচ করা হঠাৎ করে লাফিয়ে উঠা সেই ডেলিভারি ড্রাইভ করতে যান চান্দিমাল। বল গিয়ে লাগে চান্দিমালের ব্যাটের নিচের অংশে। বলের আঘাতে এর পরই ব্যাট ভেঙে যায়। ব্যাটের হাতল থেকে যায় চান্দিমালের হাতে। ভাঙা অংশের ঠিকানা হয় কভার অঞ্চলের দিকে।

হুট করে এমন কিছু ঘটায় অবাক হয়ে যান মাঠে থাকা সবাই। ঘোর কাটতেই জিম্বাবুয়ের এক ক্রিকেটার ব্যাটের ভাঙা অংশটি এগিয়ে দেন চান্দিমালের দিকে। এর পর নতুন ব্যাট নিয়ে আবার খেলা শুরু করেন চান্দিমাল। 

নতুন ব্যাট হাতে চান্দিমাল। ছবি: প্রিয়.কম

নতুন ব্যাট হাতে চান্দিমাল। ছবি: প্রিয়.কম

ত্রিদেশীয় সিরিজের ফাইনালের দৌড়ে নিজেদের টিকিয়ে রাখতে এই ম্যাচে জয়ের বিকল্প ছিল না লঙ্কানদের। জিম্বাবুয়ের করা ১৯৮ রানের জবাবে ব্যাট করতে নেমে ৩৩ রানেই প্রথম উইকেট হারায় শ্রীলঙ্কা। সেখান থেকে লঙ্কানরা ঘুরে দাঁড়ায় কুশল পেরেরা ও কুশল মেন্ডিসের ৭০ রানের জুটিতে। এর পর ৪২ রানের ব্যবধানে তিন উইকেট হারালেও জয়ের দেখা পেতে বেগ পোহাতে হয়নি শ্রীলঙ্কাকে। চান্দিমাল ও পেরেরার দায়িত্বশীল ব্যাটিংয়ে ৩১ বল হাত রেখে পাঁচ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়েন চান্দিকা হাতুরুসিংহের শিষ্যরা। 

প্রিয় স্পোর্টস