কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মুস্তাফিজকে ঘিরে সতীর্থদের উল্লাস। ছবি: সংগৃহীত

ওয়ার্নারকে ফিরিয়ে মুস্তাফিজের জন্মদিন উদযাপন

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৬ সেপ্টেম্বর ২০১৭, ১৫:৩৭
আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০১৭, ১৫:৩৭

(প্রিয়.কম) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে যেন রীতিমত খুঁটি গেড়ে বসেছিলেন ডেভিড ওয়ার্নার। ঢাকা টেস্টের পর চট্টগ্রাম টেস্টেও দেখা পান সেঞ্চুরির। ষষ্ঠ অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান হিসেবে এশিয়ার মাটিতে টানা দ্বিতীয় সেঞ্চুরি তুলে নিয়েছেন ওয়ার্নার। শেষ পর্যন্ত ব্যক্তিগত ১২৩ রানের মাথায় সাজঘরে ফেরেন তিনি। ওয়ার্নারকে ফিরিয়ে বেশ কয়েকদিন ধরে লাইমলাইটের বাইরে থাকা মুস্তাফিজুর রহমান তার ২২তম জন্মদিনে চট্টগ্রাম টেস্টের সবচেয়ে বড় দেয়ালটাই ভাঙলেন।

এদিন বৃষ্টির কারণে মধ্যাহ্ন ভোজের বিরতির বেশ কিছুক্ষন পরে বল মাঠে গড়ায়। দ্বিতীয় সেশনের শুরুতে বুলেট গতির থ্রোতে সাকিব আল হাসান ভাঙেন ওয়ার্নার-হ্যান্ডসকম্বের ১৫২ রানের জুটি। হ্যান্ডসকম্ব ফিরে যাওয়ার পর ২০৯ বল খেলে ওয়ার্নার তুলে নেন ২০তম সেঞ্চুরি। এটা তার ক্যারিয়ারের সবচেয়ে ধীরগতির সেঞ্চুরি। এর আগে ভারতের বিপক্ষে ২০১৪ সালে ১৫৪ বলে সেঞ্চুরি ছুঁয়েছিলেন।

ওয়ার্নারের ব্যাটে ভর করেই বড় লিড নেওয়ার দিকে এগোচ্ছিল্পো অস্ট্রেলিয়া। এমন সময় আঘাত হানেন এদিনই ২৩ বছরে পা দেওয়া মুস্তাফিজ। বাঁ-হাতি এই পেসারের শর্টবল লেগ গালির উপর দিয়ে মারতে গিয়ে ইমরুল কায়েসের হাতে ধরা পড়েন বাঁ-হাতি অজি ওপেনার। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ওয়ার্নারের কাছে বড় ভাইয়ের মতো সঙ্গ পেয়েছেন মুস্তাফিজ। তার গত জন্মদিনে বাংলাতে টুইটও করেছিলেন ওয়ার্নার।  এবারের জন্মদিনে মাঠে একে-অপরের প্রতিপক্ষ। তবে সেই লড়াইয়ে মুস্তাফিজের কাছে হার মানতে হয়েছে ওয়ার্নারকে।

এর আগে মঙ্গলবার ডেভিড ওয়ার্নার (৮৮) ও পিটার হ্যান্ডসকম্ব (৬৯) রানে অপরাজিত থেকে দ্বিতীয় দিনের খেলা শেষ করেন। সবমিলিয়ে এখন পর্যন্ত অস্ট্রেলিয়ার সংগ্রহ দুই উইকেটে ৩২১ রান। বাংলাদেশের পক্ষে দুই উইকেট নিয়েছেন বাঁ-হাতি পেসার মুস্তাফিজ। একটি করে উইকেট নেন বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলাম ও অফস্পিনার মেহেদী হাসান মিরাজ। 

প্রিয় স্পোর্টস/কামরুল