কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বন্যার পানিতে ভাসছে টঙ্গীবাড়ী। ছবি: প্রিয়.কম

বন্যার পানিতে ভাসছে টঙ্গীবাড়ী

মো. কায়সার হামিদ
কন্ট্রিবিউটর, মুন্সীগঞ্জ
প্রকাশিত: ২৩ আগস্ট ২০১৭, ১৬:৩৪
আপডেট: ২৩ আগস্ট ২০১৭, ১৬:৩৪

(প্রিয়.কম) বন্যার পানিতে ভাসছে মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার হাসাইল ও বানারী ইউনিয়নের ১৮টি গ্রাম। এতে পানিবন্দী হয়ে পড়েছে তিনশত পরিবার। খুব দুঃখে-কষ্টের মধ্যে দিয়ে জীবনযাপন করছে টঙ্গীবাড়ী উপজেলার মানুষ। বসত ঘর পানিতে তলিয়ে যাওয়ায়, মাচা করে বসবাস করতে হচ্ছে। গভাদি পশু ও হাঁস-মুরগী নিয়ে বিপাকে পড়েছে অনেকেই। কোনো রকমে খেয়ে পড়ে দিন কাটাচ্ছে বন্যাকবলিত পরিবারগুলো।

মান্দ্রা, আটিগাঁও, পশ্চিম ইসলামপুর এবং শৈলপাড়া এলাকার মানুষ বিশুদ্ধ পানি ও ওষুধের অভাবে দিন চলছে। এতে তাদের শরীরে বিভিন্ন প্রকার পানিবাহীত রোগ দেখা দিয়েছে। তাদের বসবাসের জন্য নেই পর্যাপ্ত আশ্রয়কেন্দ্র।

তবে বর্তমানে বানারী সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বানারী গুচ্ছো গ্রামকে ভানবাসি মানুষগুলোর আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহার করছে। বানভাসীর জন্য বিশুদ্ধ পানি ও ওষুধের পাশাপাশি শুকনো খাবার খুবই জরুরি হয়ে পড়েছে। তাদের জন্য এখনো পর্যন্ত কোনো প্রকার সরকারি সাহায্য-সহযোগিতা আসেনি এমনটাই জানিয়েছেন এলাকাবাসী।

এলাকাবাসী আরও জানায়, পানিবন্দী এই অসহায় বানভাসী মানুষদের দেখার জন্য কোনো সরকারি কর্মকর্তা ও ইউনিয়নের জন প্রতিনিধিরা আসেনি। তাদের কোনো খোঁজ খবর নেয়নি। তারা খুবই কষ্টের মধ্যে দিয়ে দিন কাটাচ্ছে।

প্রিয় সংবাদ/আশরাফ